OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ছাত্রীদের ওপর হেনস্তার অভিযোগ উঠলো  বিএসএফের বিরুদ্ধে

11:52 AM Nov 29, 2023 IST | Srijita Mallick
Courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ চেকিং করার নামে স্কুলের তিনজন ছাত্রীদের ওপর হেনস্তার অভিযোগ উঠলো  বিএসএফের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে  কোচবিহারের দিনহাটার গীতালদহ এলাকায়।  বর্তমানে এই ঘটনা নিয়ে  ক্ষোভে ফুঁসছেন গীতালদহ এক নম্বর পঞ্চায়েতের ভোরামপোয়েস্তি এলাকার মানুষ। জানা গিয়েছে, গীতালদহ হাইস্কুলের  দশম শ্রেণির ছাত্রী পারভিনা খাতুন, লাবণী পারভিন এবং শাহনাজ খাতুন । তাদের স্কুলে মাধ্যমিকের টেস্ট চলছে। পরীক্ষা দিয়ে ফেরার সময় তাদের বিএসএফ চেক করার নামে আটকে দেয়। দীর্ঘক্ষণ আটকে রাখার পর তারা নিজেদের মধ্যে কথা বলছিল।

সেই সময় মহিলা বিএসএফ কর্মী এসে হঠাৎ তাদের মারধর করে।  তাতেই চোট পান দশম শ্রেণীর ৩ জন ছাত্রী। তাদেরকে  চিকিৎসা করতে হয়েছে বলে জানা গিয়েছে।  ইতিমধ্যেই  তিন ছাত্রীকে সঙ্গে নিয়ে থানায় হাজির হয়ে এফআইআর করিয়েছেন গীতালদহ হাইস্কুলের প্রধান শিক্ষক মলয়কুমার দাস।  তিনি জানান, ‘ তিনজন ছাত্রীকে বিএসএফ শারীরিকভাবে নিগ্রহ করেছে। তারপরেই ওই ছাত্রীদের সঙ্গে আমি থানায় যাই।  বিএসএফের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।‘ যদিও গোটা ঘটনায় বিএসএফের আধিকারিকদের কাছ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে কর্মরত বিএসএফরা জানিয়েছে, নিয়ম মেনে তল্লাশি চালানো হয়েছে।

জেলার পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য জানান, ঠিক কী ঘটনা ঘটেছে, সেটা তিনি খোঁজ নিয়ে দেখছেন। ইতিমধ্যেই অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত। তবে বিএসএফের বিরুদ্ধে এই ঘটনা প্রথম নয় এরআগে দিনহাটায়  এক রাজবংশী যুবককে স্রেফ বাংলাদেশি সন্দেহে গুলিতে ঝাঁজরা করে দিয়েছিলেন সীমান্তের জওয়ানরা। এই ঘটনা ছাড়াও একাধিকবার এখানে বিএসএফের বিরুদ্ধে গুলি চালিয়ে স্থানীয়দের মেরে ফেলা অথবা নিগ্রহের অভিযোগ উঠেছে। 

Tags :
bsfCooch BeharStudent Harassment
Next Article