For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১০ জুলাই রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন, গণনা ১৩ জুলাই

রাজ্যের ৪টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে আগামী ১০ জুলাই। মানিকতলা, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদা কেন্দ্রে ভোট নেওয়া হবে।
12:44 PM Jun 10, 2024 IST | Koushik Dey Sarkar
১০ জুলাই রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন  গণনা ১৩ জুলাই
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগেই জানা গিয়েছিল বাংলার(Bengal) বুকে লোকসভা নির্বাচনের পালা মিটে গেলেও পুরোপুরি ভোট আবহ বিদায় নিচ্ছে না। কেননা রাজ্যের ১০টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন করতে হবে। একই সঙ্গে এটাও জানা গিয়েছে যে, একদফায় নয়, বরঞ্চ কমিশন(ECI) দুই দফায় এই উপনির্বাচন করাতে চায়। সেই মতো দেখা গেল এদিন অর্থাৎ সোমবার রাজ্যের ৪টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের(Bye Election in 4 Assembly Seats) দিনক্ষণ ঘোষণা করে দিল। আগামী ১০ জুলাই কলকাতার মানিকতলা(Maniktala), উত্তর দিনাজপুরে রায়গঞ্জ(Raiganj), নদিয়ার রানাঘাট দক্ষিণ(Ranaghat Dakshin) এবং উত্তর ২৪ পরগনা জেলার বাগদা(Bagda) বিধানসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে।

Advertisement

একুশের বিধানসভা নির্বাচনে মানিকতলা গিয়েছিল তৃণমূলের দখলে। বাকি ৩টি কেন্দ্র যায় বিজেপির দখলে। এবারের লোকসভা ভোটের মুখে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুটমণি অধিকারী এবং বাগদা বিধানসভা কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস তাঁদের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ৩জনই তৃণমূলের প্রার্থী হয়ে এবারে ভোটে নামলেও ৩জনই পরাস্ত হয়েছেন। কিন্তু তাঁরা বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ায় সেই ৩ আসনে উপনির্বাচন আবশ্যিক হয়ে পড়ে। অন্যদিকে মানিকতলা বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাধন পান্ডে মারা যাওয়ায় সেই আসন ফাঁকা হয়েছিল। কিন্তু আইনি জটিলতার কারণে সেখানে উপনির্বাচন করানো যাচ্ছিল না। এবার একসঙ্গে কমিশন ৪টি কেন্দ্রে উপনির্বাচন করিয়ে নিচ্ছে।

Advertisement

এই ৪ বিধানসভা কেন্দ্রেই আগামী ২১ জুন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ২৪ জুন স্ক্রুটিনি হবে। ১৩ জুলাই হবে ভোটের গণনা ও ফলাফল প্রকাশ। এবারের এই ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন তৃণমূল ও বিজেপি দুইয়ের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। বিশেষ করে বিজেপির হাতে থাকা ৩ কেন্দ্র তৃণমূল ছিনিয়ে আনতে পারে কিনা, সেটা যেমন দেখার তেমনি বিজেপি ওই ৩ আসন ধরে রাখতে পারে কিনা সেটাও দেখার। তৃণমূল সূত্রে খবর রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ ও বাগদায় কৃষ্ণ কল্যাণী, মুকুটমণি অধিকারী ও বিশ্বজিৎ দাসই প্রার্থী হতে পারেন। তবে এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলের শীর্ষ নেতৃত্বই। লোকসভা নির্বাচনে এই ৩ আসনেই এগিয়ে আছে বিজেপি। তাই এই ৩ আসনে জয়ের মুখ দেখা বেশ কিছুটা চাপের, তৃণমূলের কাছে। তবে মানিকতলা কেন্দ্রে তাঁরা ভাল অবস্থায় আছে।

Advertisement
Tags :
Advertisement