For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধর্মঘটের জেরে রাতারাতি ৪০০ ফ্লাইট বাতিল করল ওয়েস্টজেট

গত শুক্রবার সন্ধ্যায় এয়ারক্র্যাফ্ট মেকানিক্স ফ্রাটারনাল অ্যাসোসিয়েশন জানিয়েছে যে, তাঁদের সদস্যরা এয়ার লাইন্সের ইউনিয়নের সঙ্গে আলোচনায় উপস্থিত থাকতে অস্বীকার করার কারণে ধর্মঘট শুরু হয়েছে।
12:36 PM Jun 30, 2024 IST | Susmita
ধর্মঘটের জেরে রাতারাতি ৪০০ ফ্লাইট বাতিল করল ওয়েস্টজেট
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিশাল পদক্ষেপ! কানাডার দ্বিতীয় বৃহত্তম বিমান সংস্থা ওয়েস্টজেট রাতারাতি ৪০০ ফ্লাইট বাতিল করেছে। যার ফলে প্রায় ৫০,০০০ যাত্রী বিপাকে পড়েছে। গত শুক্রবার সন্ধ্যায় এয়ারক্র্যাফ্ট মেকানিক্স ফ্রাটারনাল অ্যাসোসিয়েশন জানিয়েছে যে, তাঁদের সদস্যরা এয়ার লাইন্সের ইউনিয়নের সঙ্গে আলোচনায় উপস্থিত থাকতে অস্বীকার করার কারণে ধর্মঘট শুরু হয়েছে। যার জেরে প্রায় রবিবার প্রায় ৪০০ বিমান বাতিল করা হয়েছে।

Advertisement

রক্ষণাবেক্ষণ কর্মী ইউনিয়ন ধর্মঘটে যাওয়ার ঘোষণা করার পরেই বিপাকে পড়েছে যাত্রীরা। এয়ারক্রাফ্ট মেকানিক্স ফ্রাটারনাল অ্যাসোসিয়েশন বলেছে, তাঁদের সদস্যরা শুক্রবার সন্ধ্যায় ধর্মঘট শুরু করেছে কারণ তাঁরা এয়ারলাইনটির ইউনিয়নের সঙ্গে আলোচনা করতে অনিচ্ছুক। যার ফলে ধর্মঘট শুরু হয়েছে। এই কারণেই রাতারাতি ৪০০ ফ্লাইট বাতিল করল ওয়েস্টজেট। তবে ধর্মঘটের জন্যে ওয়েস্টজেটের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন। তিনি বলেছেন যে, এই ধর্মঘট রবিবার পর্যন্ত চলবে। এয়ারলাইনটির প্রায় ২০০ বিমান রয়েছে। তবে তারা রবিবার সন্ধ্যার মধ্যে প্রায় ৩০ পরিচালনা করবে৷

Advertisement

এয়ারলাইন্সের সিইও, অ্যালেক্সিস ভন হোয়েনসব্রোচ, পরিস্থিতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দোষারোপ করেছেন। তাঁদের মতে, মার্কিন থেকে দুর্বৃত্ত ইউনিয়ন কানাডায় প্রবেশের চেষ্টা করছে। তবে ইউনিয়নের সঙ্গে দর কষাকষি শেষ হয়ে গিয়েছিল, যখন সরকার বিরোধটিকে বাধ্যতামূলক সালিসি করার নির্দেশ দেয়। শনিবার টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট টার্মিনাল 3-এ ওয়েস্টজেট এয়ারক্রাফ্ট রক্ষণাবেক্ষণ প্রকৌশলী শন ম্যাকভি বলেছেন, এই ধর্মঘটটি বিমান সংস্থাকে একটি সম্মানজনক আলোচনায় ফিরে যেতে বাধ্য করার একটি প্রচেষ্টা। তবে ইউনিয়ন যাত্রীদের অসুবিধার জন্য দুঃখিত। তবে নিশ্চিত যে, ওয়েস্টজেটের ধর্মঘট ভারতীয় যাত্রীদের উপর প্রভাব ফেলবে না। কারণ এয়ারলাইন ভারতে কোনো ফ্লাইট পরিচালনা করে না। ডেল্টা, এয়ার কানাডা, এয়ার ইন্ডিয়া, ইথিওপিয়ান, ইতিহাদ, কাতার এয়ারওয়েজের মতো এয়ারলাইনগুলি ভারতে যাতায়াত করে।

Advertisement
Tags :
Advertisement