For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লাশের রাজনীতি! কেরলের স্বাস্থ্যমন্ত্রীকে কুয়েতে যাওয়ার অনুমতি দিল না কেন্দ্র

12:22 PM Jun 14, 2024 IST | Mainak Das
লাশের রাজনীতি  কেরলের স্বাস্থ্যমন্ত্রীকে কুয়েতে যাওয়ার অনুমতি দিল না কেন্দ্র
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কেরলের স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জকে কুয়েতে যাওয়ার অনুমতি দিল না কেন্দ্রীয় সরকার। কুয়েতের অগ্নিকাণ্ডের ঘটনায় যাদের মৃত্যু হয়েছিল, তাদের নিথর দেহকে যাতে সুষ্ঠুভাবে দেশে আনা যায়, সেজন্য কুয়েতে যেতে চেয়েছিলেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু তাঁর সেই আবেদন খারিজ করে দেয় কেন্দ্র। কেন্দ্রের এই সিদ্ধান্তের নিন্দা করেছেন কংগ্রেস।

Advertisement

কুয়েতে বহুতল আবাসনে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জন কেরালার বাসিন্দার মৃত্যুর খবর সামনে আসার পর মৃত পরিবারের পাশে দাঁড়ায় কেরল সরকার। মৃতদেহগুলিকে যাতে ঠিকভাবে দেশে ফিরিয়ে আনা যায়, সেজন্য তৎপর হন কেরলের স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ। কিন্তু বৃহস্পতিবার রাতে কেরলের স্বাস্থ্যমন্ত্রী জানান, কুয়েতে যাওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে অনুমতি চেয়েছিলাম। মৃত পরিবারগুলির পাশে যাতে দাঁড়ানো যায়, সেজন্য কুয়েতে যেতে চেয়েছিলাম। কিন্তু কেন্দ্র সেই আবেদন প্রত্যাখ্যান করেছে। উল্লেখ্য, শুক্রবার সকালে বায়ুসেনার বিশেষ বিমানে কুয়েতের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত ৪৫ জনের দেহকে কোচিতে নিয়ে আসা হয়। এই ৪৫ জনের মধ্যে ২৩ জন কেরলের বাসিন্দা, তিন জন উত্তরপ্রদেশের বাসিন্দা, দুজন ওড়িশার বাসিন্দা রয়েছেন। এছাড়াও বিহার, পঞ্জাব, কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও হরিয়ানায় একজন করে বাসিন্দার মৃত্যু হয়েছে।

Advertisement

এদিকে কেরলের স্বাস্থ্যমন্ত্রীকে কুয়েতে যেতে না দেওয়ার নিন্দা করেছে কংগ্রেস। কেরলের বিরোধী দলনেতা ভি ডি সাথীসন জানিয়েছেন, কেন্দ্রের না যেতে দেওয়ার সিদ্ধান্ত খুবই দুর্ভাগ্যজনক। কেরলের স্বাস্থ্যমন্ত্রীকে যদি কুয়েতে পাঠানো হত, তাহলে তিনি উদ্ধারকাজে সুষ্ঠুভাবে তদারকি করতে পারতেন। এতে কেন্দ্রেরও সুবিধা হত। কিন্তু যেভাবে কেরলের মন্ত্রীকে যেতে দেওয়া হল না, তাতে কেন্দ্রের তরফে ভুল বার্তা পৌঁছোল।

Advertisement
Tags :
Advertisement