For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সরলেন রাজ, এলেন বুম্বা, উদ্বোধনের আগেই বড় বদলের মুখে KIFF

বদলে ফেলা হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অভ্যর্থনা কমিটির চেয়ারম্যানকে। সরানো হল রাজ চক্রবর্তীকে। আনা হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।
05:46 PM Nov 14, 2023 IST | Koushik Dey Sarkar
সরলেন রাজ  এলেন বুম্বা  উদ্বোধনের আগেই বড় বদলের মুখে kiff
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সব কিছু ঠিক থাকলে আগামী ৫ ডিসেম্বর থেকে বসতে চলেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব(29th Kolkata International Film Festivel 2023)। চলবে ১২ ডিসেম্বর অবধি। সেই উৎসব শুরুর আগেই কালীপুজোর আবহেই বড় বদল ঘটে গেল চলচ্চিত্র উৎসবের অভ্যর্থনা কমিটিতে(Reception Committee)। আর কানাঘুষোয় শোনা যাচ্ছে সেই পরিবর্তন ঘটিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বদলে ফেলা হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(KIFF) অভ্যর্থনা কমিটির চেয়ারম্যানকে। এরদিন সেখানে ছিলেন বাংলা চলচ্চিত্র পরিচালক তথা উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী(Raj Chakrabarty)। কিন্তু এবারে সেখানেই বদল ঘটিয়েছেন মুখ্যমন্ত্রী। চেয়ারম্যান পদে আনা হয়েছে বাংলার চলচ্চিত্রের নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prasenjeet Chatterjee) তথা সকলের প্রিয় ‘বুম্বাদা’কে।

Advertisement

কিন্তু কেন সরিয়ে দেওয়া হল রাজ চক্রবর্তীকে? কানাঘুষোয় অনেক কথাই শোনা যাচ্ছে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, রাজের ওপর অসন্তুষ্ট খোদ মুখ্যমন্ত্রী। রাজ এবার দুর্গাপুজোর কার্নিভালে আসেননি। সেই সঙ্গে গত কয়েকদিন ধরে রাজকে ঠিকঠাক পাওয়া যাচ্ছে না। তাছাড়া কয়েকটি অভিযোগ রাজের বিরুদ্ধে জমা পড়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছে। আলিপুরে বিজয়া সম্মিলনীর দিনে প্রসেনজিতের সঙ্গে আলাদাভাবে কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এরপরেই এদিন বড়সড় বদল ঘটে গেল। যদিও সরকারি ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। এই রদবদল নিয়ে মুখ খোলেননি রাজ চক্রবর্তী বা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে প্রসেনজিতের পদপ্রাপ্তিতে অনেকেই খুশি হয়েছেন। কেননা সর্বভারতীয় স্তরে প্রসেনজিতের পরিচিতি বেশি। সিনিয়র অনেক অভিনেতা, অভিনেত্রী ও পরিচালকদের সঙ্গেও মধুর সম্পর্ক রয়েছে ‘বুম্বাদা’র।

Advertisement

Advertisement
Tags :
Advertisement