OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুরগির মাংসের কেজি ২৭০ টাকা, মধ্যবিত্তদের কপালে ভাঁজ

02:59 PM Mar 07, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ কলকাতায় আবার বাড়ল মুরগির মাংসের দাম । সর্বকালের রেকর্ড ভেঙে  চড়া দামে বিক্রি হচ্ছে চিকেন। আর তাতেই পকেটের টান পড়তে চলেছে আমজনতার। কলকাতা–সহ আশেপাশের জেলায় চিকেনের প্রতি কেজির দাম ২৭০–২৮০ টাকা। এই ঊর্ধ্বমুখী চিকেনের দামে কপালে চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তদের।

অন্যদিকে মটনের দাম চড়া। তাই মটন কেনা সম্ভব হয়না আমজনতার পক্ষে। বর্তমানে মটনের প্রতি কেজির দাম ৭৬০-৮০০ টাকা। তাই মুরগীর মাংস ভরসা। পরিসংখ্যান অনুসারে, টানা ১৫ দিন ধরে বেড়েছে মুরগীর মাংসের দাম। গত ৩ মার্চ চিকেনের প্রতি কেজিতে দাম ছিল ২৭০ টাকা। এরপর ফের বৃহস্পতিবার ১০ টাকা বাড়ল দাম। এই রেকর্ড হারে দামবৃদ্ধির প্রভাব পড়েছে  মধ্যবিত্তদের হেঁশেল থেকে শুরু করে হোটেলে । তাই দাম বাড়ায় বেড়েছে  মাংসের থালির দাম।

 ওয়েস্ট বেঙ্গল পোলট্রি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মদন মাইতি এই দাম বৃদ্ধির কথা স্বীকার করেছেন। তিনি বলেন ,’ পোলট্রি খাবারের দাম বৃদ্ধি পেয়েছে। সেইজন্য বেড়েছে মাংসের দাম। মুরগির মূলত  খাবার হিসাবে ভুট্টার দানা খেয়ে থাকে। কয়েক মাস আগে এই ভুট্টার দানার দাম ছিল ২০ টাকা এখন সেটা হয়েছে ২৬ টাকা। তাই মুরগির লালন পালনের জন্য বেড়েছে খরচ। সেইজন্যই বাজারে বাড়ছে মাংসের দাম ।‘ তাই কবে কমবে মাংসের দাম সেই দিকেই তাকিয়ে আছে আমজনতা।

Tags :
chicken priceKolkataprice increase
Next Article