For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চোপড়ায় শিশু মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর  

07:02 PM Feb 22, 2024 IST | Srijita Mallick
চোপড়ায় শিশু মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর  
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ জঙ্গল মহল সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। সেই সফরের তালিকায় থাকছে জঙ্গলমহলের(Junglemahal) ৩ জেলা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং সম্ভবত দুই মেদিনীপুর। তবে সেই সফরসূচী এখনও চূড়ান্ত হয়নি। সেই সফরের আগেই বৃহস্পতিবার নবান্নের(Nabanna) সভাঘরে সাঁওতাল, ভূমিজ, মুন্ডা, লোধা, কুড়মি –সহ নানা জনজাতি সংগঠনগুলির(Tribal Social Organizations) সামাজিক নেতাদের সঙ্গে বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী। আর এই বৈঠকে উঠে আসে চোপড়ায় চারটি শিশু মৃত্যু ঘটনাটি। এই ঘটনা নিয়ে এদিন আধিকারিকদের একাংশের বিরুদ্ধে উষ্মাপ্রকাশ করেন মমতা।

Advertisement

নবান্নে এদিন বৈঠক চলাকালীন সময় রাজ্যের মুখ্যসচিবকে চোপড়ায় শিশু মৃত্যুর ঘটনা নিয়ে বড় নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,’ যে কোনও বাচ্চার মৃত্যু দুঃখজনক।  চোপড়ায় নিহত শিশুদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে।‘ বর্তমানে চোপড়ায় চার শিশু মৃত্যু ঘটনা নিয়ে বারবার সরব হয়েছে রাজ্যের শাসক দল। ইতিমধ্যেই চোপড়া নিয়ে রাজ্যপালকে চিঠি দিয়েছে তৃণমূল। আর সেই চিঠির পরেই রাজ্যপাল চোপড়ায় যান।

Advertisement

গত ১২ ফেব্রুয়ারি  উত্তর দিনাজপুরের চোপড়ায়  মাটি চাপা পড়ে মৃত্যু হয় চার শিশুর। ঘটনাটি ঘটে ইন্দো বাংলাদেশ সীমান্তে দাসপাড়া গ্রামপঞ্চায়েতের চেতনাগছ এলাকায়। জানা গিয়েছে, এলাকায় চলছিল ড্রেন কাটার কাজ চলছিল।  আর সেই সময় কয়েকজন শিশু মাঠে খেলছিল । আচমকাই ধসে পড়ে মাটি। এই ঘটনায় প্রাণ হারান ৪ শিশু। এই ঘটনার পর থেকেই শুরু হয় বিতর্ক।

Advertisement
Tags :
Advertisement