For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

‘রাজভবনে যা কীর্তি’, সায়ন্তিকা-রেয়াতের শপথ নিয়ে রাজ্যপালকে তোপ  মমতার  

01:38 PM Jun 27, 2024 IST | Srijita Mallick
‘রাজভবনে যা কীর্তি’  সায়ন্তিকা রেয়াতের শপথ নিয়ে রাজ্যপালকে তোপ  মমতার  
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেনের শপথ নিয়ে রাজ্য বনাম রাজভবন সংঘাত তুঙ্গে। এই আবহে বৃহস্পতিবার নবান্নের সভাঘর থেকে সরব হলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই শপথ নিয়ে বেশ উষ্মা প্রকাশ করলেন মমতা।

Advertisement

তিনি প্রশ্ন তোলেন ,’ কেন রাজ্যপাল শপথ দিচ্ছেন না। ওদেরকে রাজভবনে কেন যেতে হবে। কী কারণে  বিধানসভায় শপথ নিতে পারবেন না। রাজ্যপাল দরকার হলে বিধানসভায় আসুক। রাজভবনের যা কীর্তি, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছেন। আমার কাছে অভিযোগও এসেছে।‘ তবে এই প্রথম নয় রাজভবন নিয়ে একাধিকবার সরব হয়েছেন মুখ্য়মন্ত্রী।

Advertisement

অন্যদিকে রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়করা চান বিধানসভায় এসে রাজ্যপাল শপথবাক্য পাঠ  করান । এই দাবিতে বুধবার বিধানসভার সামনে হাতে প্ল্যাকার্ড  নিয়ে বসেছিলেন তৃণমূল কংগ্রেসের জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন । সেখানে লেখা রয়েছে, 'শপথগ্রহণের জন্য রাজ্যপালের পৌঁছনোর অপেক্ষা করছি'।   এই ঘটনা প্রসঙ্গে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় স্পষ্ট দাবি করেছেন,’ রাজ্যপাল আইন মানছেন না। উনি এভাবে দু'জন নির্বাচিত জনপ্রতিনিধির শপথ গ্রহণ আটকে রাখতে পারেন না। আমরা রাষ্ট্রপতির দ্বারস্থ হব।‘

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই নিয়ে এবার সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement
Tags :
Advertisement