For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সরকারি দপ্তরে মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিল, এসি চালানো নিয়ে কড়া নির্দেশ মমতার

05:24 PM Jun 20, 2024 IST | Srijita Mallick
সরকারি দপ্তরে মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিল  এসি চালানো নিয়ে কড়া নির্দেশ মমতার
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ রাজ্য জুড়ে তাপপ্রবাহ। এই পরিস্থিতিতে সমস্ত সরকারি দফতরে মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিল আসছে। আর তা নিয়ে বৃহস্পতিবার ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের প্রশাসনিক বৈঠক থেকে তিনি সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যের সরকারি দফতরে কমাতে হবে বিদ্যুৎ বিল।

Advertisement

কীভাবে কমবে বিদ্যুৎ বিল? এই নিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, দপ্তরের এসি ২৬ ডিগ্রির উপরে চালানো যাবে না। প্রয়োজন ছাড়া  আলো- পাখা বন্ধ রাখতে হবে। শুধু তাই নয় বিদ্যুৎ কমাতে  সরকারি প্রতিটি ভবনের মাথায় সোলার প্যানেল বসানোর পরামর্শ দিয়েছেন মমতা। তবে এই প্রথমবার নয়। এরআগে এসি ব্যবহার নিয়ে রাজ্যবাসীকে পরামর্শ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, ‘ তাপমাত্রা খুব বেশি কমিয়ে এসি ব্যবহার করলে বিদ্যুতের অপচয় হয়। সেই জন্য  ২৭ ডিগ্রির নীচে কখনও এসি চালাই না। এইভাবে আপনারা বিদ্যুৎ বাঁচান।‘  এরপরেই এদিন  সরকারি দফতরে বেশি  বিদ্যুৎ বিল আসা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

উল্লেখ্য, নবান্নের বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী সুজিত বসু-সহ একাধিক দপ্তরের সচিবরা। এদিনের বৈঠকে কলকাতার পাশাপাশি বিধাননগরে জমি দখল হওয়া নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। এই নিয়ে ভুমিসংস্কারের আধিকারিকদের ওপর তিনি ক্ষোভ প্রকাশ করেন।

Advertisement
Tags :
Advertisement