OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিট কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবি কংগ্রেসের

02:07 PM Jun 30, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : নিট কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রের সমালোচনায় সরব হলেন কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ। রবিবার এক্স হ্যান্ডেলে টুইট করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পদত্যাগ দাবি করেছেন তিনি। পাশাপাশি তাঁর মতে, নিট কেলেঙ্কারির ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে। ফলে কেন্দ্রীয় সরকার এই দুর্নীতির দায় অস্বীকার করতে পারে না।

এদিন এক্স হ্যান্ডেলে কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানান, ‘নিট নিয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সির ভূমিকার কথা লোকসভা ও রাজ্যসভা উভয় কক্ষেই তুলব। বিভিন্ন প্রাইভেট এজেন্সিকে কাজে লাগিয়ে পরীক্ষা নিয়েছে এনটিএ। নিট কেলেঙ্কারির ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে বিহার, গুজরাত ও মধ্যপ্রদেশে। সেখানে বিজেপির শাসন রয়েছে। এই বিষয়টি আমরা সংসদে তুলব।‘ একইসঙ্গে অভিযোগের সুরেই কংগ্রেস নেতা জানান, ‘কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বলছেন, এটাখুবই ছোটখাটো বিষয়। এরপর বেকায়দার পড়ে এই বিষয়ে সিবিআই তদন্ত দেওয়া হয়। পাশাপাশি গোটা বিষয়টি খতিয়ে দেখার জন্য উচ্চপর্যায়ের কমিটি গঠন করে দেওয়া হয়। আমরা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করছি।‘ পাশাপাশি কংগ্রেস নেতা এদিন জানিয়ে দেন, শিক্ষায় দুর্নীতি শুধুমাত্র ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার মধ্যেই নয়, সেইসঙ্গে নেট পরীক্ষাতেও হয়েছে। ফলে শিক্ষা দুর্নীতির দায় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক অস্বীকার করতে পারে না।

উল্লেখ্য, সংসদে অধিবেশন শুরুর পর নিট কেলেঙ্কারি নিয়ে সরব হয় বিরোধীরা। ইন্ডিয়া জোটের সাংসদদের হইহট্টগোলের জেরে দফায় দফায় মুলতবি হয়ে যায় লোকসভা। পাশাপাশি রাজ্যসভাতেও বিরোধী জোটের সাংসদরা ওয়েলে নেমে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে। লোকসভায় দাঁড়িয়ে নিট কেলেঙ্কারি নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন বিরোধী দলনেতা রাহুল গান্ধি। এই পরিস্থিতিতে সোমবার থেকে সংসদের অধিবেশন শুরু হলে শিক্ষা দুর্নীতি ফের অস্বস্তিতে ফেলতে পারে সরকারকে।

Tags :
congressJairam RameshNeetPolitics.
Next Article