OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

Copa America 2024 অনুষ্ঠিত হবে ১৪ টি শহরে, প্রকাশিত সময়সূচী

12:33 PM Dec 05, 2023 IST | Srijita Mallick
Courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ ২০২৪-এ শুরু হতে চলেছে  কোপা আমেরিকা । মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪টি শহরে হবে এই ম্যাচগুলি।   ৪৮তম আসরটিতে দক্ষিণ আমেরিকার ১০টি ও উত্তর আমেরিকার ৬টি দেশ অংশ নেবে। প্রতিটি স্টেডিয়ামে  ম্যাচ হবে  ২ থেকে ৩টি করে। বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছেন  টুর্নামেন্ট আয়োজকেরা।  আগামী জুনে শুরু হবে কোপার লড়াই। প্রথম উদ্বোধনী ম্যাচ হবে আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। আর ফাইনাল হবে লিওনেল মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামির মাঠ হার্ড রক স্টেডিয়ামে। 

 টুর্নামেন্ট আয়োজকেরা জানিয়েছেন, ২০২৪ কোপা আমেরিকা হবে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্টের ৪৮তম আসর, যা আগামী ২০ জুন শুরু হয়ে চলবে ১৪ ই জুলাই পর্যন্ত। কোয়ার্টার ফাইনাল হবে  ৪ থেকে ৬ই জুলাই। ৯ এবং ১০ই  জুলাই হবে সেমিফাইনালের দুটি ম্যাচ। সেমিফাইনাল হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলাইনার শার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে। এছাড়াও এই টুর্নামেন্টগুলি হবে অস্টিনের কিউ২ স্টেডিয়াম, লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়াম, সান্তা ক্লারার লেভিস স্টেডিয়াম, অরল্যান্ডোর এক্সপোলোরিয়া, ফ্লোরিডা ও ক্যানসাস স্টেডিয়ামে।

প্রসঙ্গত,২০২৬ সালে বিশ্বকাপ হবে মার্কিন  যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডাতে। তাই ২০২৬ বিশ্বকাপকে মাথায় রেখে এবারের কোপা আমেরিকা হবে মার্কিন  যুক্তরাষ্ট্রে। তারই প্রস্তুতি হিসেবে এখানে দক্ষিণ আমেরিকা মহাদেশের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। সবশেষ কোপা অনুষ্ঠিত  হয়েছিল ২০২১ সালে ব্রাজিলে। সেইসময় কোপাতে জয়লাভ করেছিল  মেসির আর্জেন্টিনা।

Tags :
Copa America 2024Football TournamenttournamentUnited States
Next Article