OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজ্য সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের স্বাস্থ্য প্রকল্পের সুবিধা নিতে বাড়ল সময়সীমা

রাজ্য সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের স্বাস্থ্য প্রকল্পের সুবিধা দিতে অনলাইনে নাম নথিভুক্তির সময়সীমা ১ এপ্রিল থেকে ২০২৫'র ৩১ মার্চ করা হল।
01:33 PM Mar 18, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: বাংলার বুকে রাজ্য সরকারি কর্মী(West Bengal State Government Employees) ও পেনশন প্রাপকদের(Pensioners) স্বাস্থ্য প্রকল্পের(Health Scheme) সুবিধা দিতে অনলাইনে নাম নথিভুক্তির(Online Name Registration) সময়সীমা বাড়ানো(Deadline Extended) হল। ভোট ঘোষণার আগেই রাজ্যের অর্থ দফতর এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছে। আগের নির্দেশিকা অনুযায়ী, নতুন আবেদনের সময়সীমা ছিল ৩১ জানুয়ারি। কিন্তু রাজ্যের অর্থ দফতর জানিয়েছে, এখনও অনেক কর্মী ও অবসরপ্রাপ্ত কর্মী আবেদন করে উঠতে পারেননি। তা‌ই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী ১ এপ্রিল থেকে ফের আবেদন নেওয়া হবে এবং এই ব্যবস্থা বহাল থাকবে পরবর্তী নির্দেশ না-দেওয়া পর্যন্ত। সরকারি স্বাস্থ্য প্রকল্প থেকে যারা পরবর্তীকালে বেরিয়ে এসেছিলেন তাঁদেরও নতুন করে অনলাইনে নাম নথিভুক্ত করার জন্যও ১ এপ্রিল থেকে ২০২৫-এর ৩১ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

রাজ্যের সরকারি স্বাস্থ্য প্রকল্পে নাম নথিভুক্ত না-থাকলে মাসিক বেতন বা পেনশনের সঙ্গে নির্দিষ্ট হারে চিকিৎসা ভাতা পাওয়া যায়। স্বাস্থ্য প্রকল্পে নথিভুক্ত কর্মীদের মধ্যে যাদের কাছে Manual Card আছে, তাঁদের নাম অনলাইনে ফের নথিভুক্ত করে Digital Certificate নিতে বলা হয়েছে। এজন্য আগামী বছরের উর্থাত ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। Digital Certificate-এ ওই সময়ের মধ্যে আধার নম্বরও দিতে হবে। এটা করতে হবে সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের নথিভুক্ত পরিবারের সদস্যদের। এতে বহু সরকারি কর্মী ও পেনশন প্রাপকের সুবিধা হবে। স্বাস্থ্য প্রকল্পের সুবিধা প্রাপকদের এখন চিকিৎসা খরচের বিল অনলাইনে পেশ করতে হয়। কিন্তু অনলাইনে নথিভুক্ত নন এমন অনেক সুবিধা প্রাপক Manual Bill পেশ করেছেন। সেগুলির নিষ্পত্তির সময়সীমা আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে। তবে ২০২২ সালের ১ জুলাইয়ের আগে চিকিৎসা হলে তবেই এটা করা হবে।

Tags :
Deadline Extended.Health SchemeOnline Name RegistrationpensionersWest Bengal State Government Employees.
Next Article