For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তৃণমূলে কদর বাড়ল দেবাশিষ কুমারের, হলেন Deputy Chief Whip

তাপস রায়ের ছেড়ে যাওয়া পদে চলে এলেন দেবাশিষ কুমার। কার্যত দলের প্রতি আনুগত্যের কদর পেলেন তিনি। কপাল পুড়ল তাপসের।
02:24 PM Mar 17, 2024 IST | Koushik Dey Sarkar
তৃণমূলে কদর বাড়ল দেবাশিষ কুমারের  হলেন deputy chief whip
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কথায় বলে কারও পৌষ মাস তো কারও সর্বনাশ। সেটাই এখন দেখা যাচ্ছে তাপস রায়(Tapas Roy) ও দেবাশিষ কুমারের(Debasish Kumar) ক্ষেত্রে। উত্তর শহরতলির বরানগর বিধানসভা কেন্দ্র থেকে ২০১১ সাল থেকে পর পর ৩ বার তৃণমূলের(TMC) প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন তাপস রায়। সেই তাপদের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সির হানাদারির ঘটনার পরে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে(BJP) যোগ দিয়েছেন তিনি। অনেকেই মনে করছেন বিজেপি তাঁকে উত্তর কলকাতা অথবা দমদম লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করতে পারে। সেক্ষেত্রে তাপসকে লড়তে হবে হয় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নতুবা সৌগত রায়ের বিরুদ্ধে। এই দুইজনই সেখানকার দীর্ঘদিনের তৃণমূল সাংসদ। এদের বিরুদ্ধে লড়াই করে বা তৃণমূলের ঘাঁটি থেকে কীভাবে জিতবেন তাপস তা কেউই জানে না। কার্যত রাগে মানে অভিমানে দল ছেড়ে, বিধায়ক পদ ছেড়ে তাপস এখন ঘোর অনিশ্চিত ভবিষ্যতের মুখে। কিন্তু তাঁর তৃণমূল ত্যাগ ও বিধায়ক পদ থেকে ইস্তফে দিয়ে দেওয়ার জেরে কপাল খুলে গিয়েছে তৃণমূলের আরেক নেতা দেবাশিষ কুমারের।

Advertisement

দেবাশিষ কলকাতা পুরনিগমের তৃণমূলের কাউন্সিলর, মেয়র পারিষদ সদস্য এবং দলের দক্ষিণ কলকাতা জেলা সংগঠনের সভাপতি। একই সঙ্গে তিনি রাসবিহারী বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক। এবার তিনি একই সঙ্গে হতে চলেছেন রাজ্য বিধানসভায়(West Bengal State Assembly) তৃণমূলের পরিষদীয় দলের Deputy Chief Whip। এতদিন এই পদে ছিলেন তাপস। কিন্তু তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিতেই সেই পদও গিয়েছে তাঁর হাত থেকে। তৃণমূলের তরফে জানা গিয়েছে, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) নিজে তাপসের ছেড়ে যাওয়া পদে দেবাশিষকে নিয়োগ করার কথা দলকে জানিয়েছেন। পরিষদীয় দলের নেত্রী হিসাবে তিনি দেবাশিষকে নিয়োগ করেছেন। এর জন্য রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে দেবাশিস কুমারের নাম পাঠানো হয়েছে।

Advertisement

বিমানবাবু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি নাম পেয়েছেন। তাঁর প্রতিক্রিয়া, ‘দেবাশিস অত্যন্ত ভাল এবং নম্র বিধায়ক, সবাইকে নিয়ে দক্ষতার সঙ্গে কাজ করবেন।’ আর দেবাশিষ পদপ্রাপ্তির পরে জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি বিশ্বস্ততার সঙ্গে এই দায়িত্ব পালন করব।’ জানা গিয়েছে, আগামী বুধবার রাজ্য বিধানসভায় স্ট্যাডিং কমিটির বৈঠক রয়েছে। সেখানে গিয়ে দায়িত্ব বুঝে নেবেন দেবাশিষ। তার পর পরিষদীয় অফিসে গিয়ে তিনি অফিসরা এবং কর্মীদের সঙ্গে পরিচয় করবেন। তবে এখনই তিনি কাজ শুরু করবেন না। লোকসভা ভোট শেষ হবার পর কাজ শুরু করবেন।

Advertisement
Tags :
Advertisement