For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল, শীর্ষে কারা

03:45 PM Jun 06, 2024 IST | Srijita Mallick
প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল  শীর্ষে কারা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ প্রকাশিত হল ওয়েট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশনের ফলাফল। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে ফলাপ্রকাশ করলেন  সভাপতি মলয়েন্দু সাহা । চলতি বছর জয়েন্ট পরীক্ষায় প্রথম হয়েছে বাঁকুড়া জেলা স্কুলের পড়ুয়া কিংশুক পাত্র। দ্বিতীয় এবং তৃতীয় হয়েছে কল্যাণীর দুই পড়ুয়া  শুভদীপ পাল এবং বিবাশ্বন বিশ্বাস। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় পঞ্চম হয়েছে কলকাতার সাউথ পয়েন্ট হাইস্কুলের ছাত্র ময়ুখ চৌধুরি।

Advertisement

পাশাপাশি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম আলিপুরদুয়ারের অভীক দাস হয়েছে সপ্তম। এবং নবম হয়েছেন কলকাতার সৌণক কর। কিংশুক, শুভ্রদীপ, অভীক এবং সৌণক এই চারজনই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বোর্ডের। এবার জয়েন্টে পাশের হার ৯৯.৫৩ শতাংশ।  গতবার পাশের হার ছিল ৯৯.৪ শতাংশ। অর্থাৎ  এবার রাজ্য জয়েন্ট পরীক্ষায় পাশের হার সামান্য বেড়েছে।  মোট উত্তীর্ণ হয়েছে ১,১২,৯৫৩ জন। তাঁদের মধ্যে ছাত্র হল ৭৮,৬২১ জন। ছাত্রী হল ৩৪,৩৪২ জন।

Advertisement

উল্লেখ্য, ২৮ এপ্রিল হয়েছিল ওয়েট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা । রাজ্যের ৩২৫টি কেন্দ্র সহ ত্রিপুরার দু’টি এবং অসমের একটি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা নেওয়া হয় ।   বেলা ১১টা থেকে শুরু হয়েছিল। প্রথম ভাগে বেলা ১টা পর্যন্ত গণিত এবং দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা এবং রসায়নের পরীক্ষা নেওয়া হয়েছিল । মোট  ১,৪২,৬৯৪ জন পরীক্ষা দেয়। বলা বাহুল্য, এই পরীক্ষাতে পাশ করলেই ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার এবং ফার্মাসি নিয়ে স্নাতক স্তরে পড়াশোনা করতে পারবে পড়ুয়ারা।  

Advertisement
Tags :
Advertisement