For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চূড়ান্ত লিঙ্গবৈষম্য! কল্কিতে প্রভাসের পারিশ্রমিকের মাত্র ১ অংশ পাচ্ছেন দীপিকা

অনেক জায়গাতেই পুরুষদের তুলনায় নারীদের পারিশ্রমিক অনেকটাই কম এবং তাঁদের সমান যোগ্যতাও দেওয়া হয় না। বিষয়টি বিনোদন মহলেও রয়েছে। কারণ এখনও প্রতিটা ছবিতে নায়কদের তুলনায় নায়িকারা কম পারিশ্রমিক পান।
02:00 PM Feb 11, 2024 IST | Sushmitaa
চূড়ান্ত লিঙ্গবৈষম্য  কল্কিতে প্রভাসের পারিশ্রমিকের মাত্র ১ অংশ পাচ্ছেন দীপিকা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ২৫ জানুয়ারি রিলিজ হয়েছে, দীপিকা পাড়ুকোন এবং হৃতিক রোশনের 'ফাইটার'। ছবিতে প্রথম বার 'গ্রিক গড' হৃতিক রোশনের সঙ্গে জুটি বাঁধলেন দীপিকা পাড়ুকোন। তবে ছবিতে তাঁদের রসায়ন নিয়ে কোনও কথা হবেনা, একেবারে সুপারহিট। কিন্তু ছবির কাহিনী দর্শকদের তেমন মুগ্ধ করতে পারেনি, তাই ছবির বক্সঅফিস আয় এখনও ৫০০ কোটিও ছোঁয়নি। তবে দীপিকাকে বছরে খুব একটা সিনেমা কোর্টে দেখা যায়না। যেমন, গতবছর পাঠানের পর আর কোনও ছবিতে দেখা যায়নি তাঁকে। তবে এ বছর তা হচ্ছে না। ২০২৪ সালে ৩ টি ছবিতে দেখা যাবে দীপিকাকে। ফাইটারের পর তাঁকে পরবর্তীতে দক্ষিণী সুপারস্টার প্রভাসের সঙ্গে 'কল্কি 2898 AD'-এর ছবিতে দেখা যাবে।

Advertisement

যেটি এ বছরের সবথেকে বিগেস্ট বাজেটের ছবি হতে চলেছে। যার আগে নাম, 'প্রজেক্ট কে' ছিল। কিন্তু ছবির নামের পাশাপাশি ছবি মুক্তির দিনক্ষণও বদলানো হয়েছে। নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে এর আগে কখনই এমন অবতারে দেখা যায়নি দক্ষিণী তারকাকে। ছবিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন, কমল হাসান, অমিতাভ বচ্চন। যাই হোক, এখনও পুরুষতান্ত্রিক সমাজের সকল ক্ষেত্রেই মহিলাদের সঙ্গে লিঙ্গ বৈষম্যমুলক আচরণ করা হয়। অনেক জায়গাতেই পুরুষদের তুলনায় নারীদের পারিশ্রমিক অনেকটাই কম এবং তাঁদের সমান যোগ্যতাও দেওয়া হয় না। বিষয়টি বিনোদন মহলেও রয়েছে। কারণ এখনও প্রতিটা ছবিতে নায়কদের তুলনায় নায়িকারা কম পারিশ্রমিক পান।

Advertisement

প্রভাসের কল্কি ৬০০ কোটির বাজেটে তৈরি হয়েছে। কিন্তু সেখানে প্রভাসের পারিশ্রমিকের মাত্র ১ ভগ্নাংশ পাচ্ছেন দীপিকা পাড়ুকোন। একটি প্রতিবেদন অনুযায়ী, প্রভাস-দীপিকার 'কল্কি 2898 AD' -তে মাত্র ২০ কোটি পারিশ্রমিক পাচ্ছেন দীপিকা পাড়ুকোন। যেখানে ফাইটারে একটি মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়েছিলেন দীপিকা পাড়ুকোন। ছবিটি তামিল ইন্ডাস্ট্রিতে দীপিকার ডেবিউকে চিহ্নিত করছে। ছবিতে প্রভাস ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন, অমিতাভ বচ্চনের পারিশ্রমিক ১০ কোটি টাকা এবং কমল হাসানের পারিশ্রমিক ১৫ কোটি টাকা। আর দিশা পাটানি পাচ্ছেন সবথেকে কম পারিশ্রমিক ২ কোটি টাকা। তবে ছবির টিজারে দিশার ভূমিকা প্রকাশ করা হয়নি। শোনা যাচ্ছে, প্রভাস ছবির একটি গানের শুটিংয়ে খুব শীঘ্রই ইউরোপ উড়ে যাবেন, গানে অভিনয় করবেন দিশা পাটানিও। ছবিটি মুক্তির জন্য ৯মে দিনটিকে সনাক্ত করা হয়েছে। ছবিটির অন্যান্য বিবরণ এখনও জানা যায়নি। ছবিতে প্রভাসকে ভগবান বিষ্ণুর অবতারে দেখা যাবে।

Advertisement
Tags :
Advertisement