For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নাজেহাল অবস্থা, জল সংকটের মাঝে  ৫০ ডিগ্রি ছুঁল দিল্লির তাপমাত্রা

01:37 PM Jun 18, 2024 IST | Srijita Mallick
নাজেহাল অবস্থা  জল সংকটের মাঝে  ৫০ ডিগ্রি ছুঁল দিল্লির তাপমাত্রা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। তীব্র দাবদাহ অব্যাহত দিল্লি সহ উত্তর ভারতের একাধিক রাজ্য। বর্তমানে তাপপ্রবাহের জেরে  দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা ও পঞ্জাবে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। সোমবার দিল্লির তাপমাত্রা ৫০ ডিগ্রি ছুঁয়েছে। যা গত ১২ বছরের মধ্যে সর্বোচ্চ। মুঙ্গেশ্বর, নারেলা, নজফগড়, পিতমপুরা, পুশা, জফরপুরে হিটওয়েভের সর্বাধিক প্রভাব পড়েছে।

Advertisement

ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, মঙ্গলবার দিল্লিতে  লাল সতর্কতা জারি  হয়েছে। তবে বুধ ও বৃহস্পতিবার হালকা বৃষ্টির  সম্ভাবনা রয়েছে। কিন্তু তাতে খুব একটা গরম কমবে বলে মনে করা হচ্ছে। বর্তমানে দাবদাহের মাঝে  দিল্লিতে চলছে তীব্র জল সংকট । জনবহুল এলাকাতে মিলছে না জল।  আর তাতে কার্যত নাজেহাল অবস্থা আমজনতার। কবে মিলবে স্বস্তি তা এখন অস্পষ্ট ।

Advertisement

 অন্যদিকে উত্তরাখণ্ড, বিহার, ঝাড়খণ্ড-সহ উত্তর ভারতে তাপমাত্রা ৪৬ ডিগ্রির উপরে উঠছে। বিহারে গত ২৪ ঘণ্টায় প্রচণ্ড গরম ও আর্দ্রতার কারণে ২২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি উত্তরাখণ্ডে চলছে তাপপ্রবাহ। বর্তমানে দেরাদুনে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩.১ ডিগ্রি সেলসিয়াস এবং মুসৌরিতে ৪৩ ডিগ্রি সেলসিয়াস। এমনকি পৌরি ও নৈনিতালের মতো পার্বত্য শহরগুলিতে চলছে তাপপ্রবাহ ।  কবে দেখা মিলবে বৃষ্টির সেই দিকেই তাকিয়ে রয়েছে আমজনতারা।

Advertisement
Tags :
Advertisement