For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দিল্লিতে ২৪ ঘন্টায় তাপপ্রবাহের বলি ১৭ জন

04:33 PM Jun 20, 2024 IST | Sundeep
দিল্লিতে ২৪ ঘন্টায় তাপপ্রবাহের বলি ১৭ জন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: তীব্র তাপপ্রবাহে দিল্লিবাসীর ‘ত্রাহি-ত্রাহি’ দশা। পাশাপাশি তাপপ্রবাহে অসুস্থ হয়ে মৃত্যুর মিছিলও ক্রমশ দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘন্টায় রাজধানীতে তীব্র তাপপ্রবাহের বলি হয়েছেন ১৭ জন। তার মধ্যে সফদরজং হাসপাতালেই চিকি‍ৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ১৩ জন। আর রাম মনোহর লোহিয়া হাসপাতালে প্রাণ হারিয়েছেন চার জন।

Advertisement

চলতি মাসের শুরু থেকেই তীব্র গরমে নাজেহাল দিল্লিবাসী। রাজধানীর একাধিক স্থানে  তাপমাত্রার পারদ ৫০ ডিগ্রির ঘরে পৌঁছেছে। সেই সঙ্গে বয়ে চলেছে তীব্র তাপপ্রবাহ। বেলা বাড়তেই আগুনের হলকা অনুভূত হচ্ছে। গত কয়েকদিন ধরেই প্রচণ্ড গরমে সান স্ট্রোক ও হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ মানুষ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গতকাল বুধবার প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে সফদরজং হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৩৩ জন। তার মধ্যে চিকি‍ৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ১৩ জন। ২০ জনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদিকে রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। তার মধ্যে চার জনের মৃত্যু হয়েছে।

Advertisement

সেন্টার ফর হোলিস্টিক ডেভেলপমেন্ট নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে দাবি করা হয়েছে, গত ১১ থেকে ১৯ জুনের মধ্যে তীব্র তাপপ্রবাহে ১৯২ জন গৃহহীন মানুষ প্রাণ হারিয়েছেন। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, গত ৪৮ ঘন্টায় বিভিন্ন জায়গা থেকে ৫০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। মূলত পিছিয়ে পড়া এবং অনুন্নত এলাকা থেকেই ওই দেহ উদ্ধার করা হয়েছে। তবে সবাই তাপপ্রবাহের বলি কিনা, তা নিশ্চিত নয়।

Advertisement
Tags :
Advertisement