For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সুন্দরবনের প্রত্যন্ত এলাকা কাকদ্বীপের রামগোপালপুরে উদ্বোধন ডিজিটাল স্কুলের

08:15 PM Jun 23, 2024 IST | Subrata Roy
সুন্দরবনের প্রত্যন্ত এলাকা কাকদ্বীপের রামগোপালপুরে উদ্বোধন ডিজিটাল স্কুলের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,কাকদ্বীপ: সুন্দরবনের প্রত্যন্ত এলাকা কাকদ্বীপের রামগোপালপুরে উদ্বোধন হল ডিজিটাল স্কুল। ছাত্র-ছাত্রীদের স্কুলে আসা এবং যাওয়ার মেসেজ পৌঁছাবে অভিভাবকদের কাছে। খুশি অভিভাবকেরা। দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ ব্লকের রামগোপালপুরে(Ramchandrapur) এই প্রথম ডিজিটাল স্কুলের শুভ উদ্বোধন হলো। এই স্কুলে ছেলেমেয়েদের পড়াতে পারবে ভেবে আনন্দিত এলাকার মানুষজন। স্কুলের উদ্বোধন করেন কাকদ্বীপ(Kakdwip) পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সত্যেশ্বর মাইতি। স্কুলের নাম দেওয়া হয়েছে "ব্রাইট ফিউচার নার্সারি অ্যান্ড মডার্ন একাডেমী স্কুল।

Advertisement

রাউন্ড টেবিল ইন্ডিয়া এন্ড লেডিস সার্কেল ইন্ডিয়ার সহযোগিতায় রামগোপালপুরে এই প্রথম গড়ে উঠেছে ডিজিটাল স্কুল(Digital School)। ইতিমধ্যে স্কুলের পরিবেশ নতুন আঙ্গিকে সাজিয়ে তুলতে স্কুলের চারিদিকে গাছ লাগানো সহ নানান প্রস্তুতি শুরু হয়েছে।স্কুলের পাশেই ছাত্র-ছাত্রীদের জন্য তৈরি হচ্ছে পার্ক। স্কুলের সিঁড়ি এবং দেওয়াল জুড়ে বিভিন্ন মনিষীদের ছবি সহ স্বরবর্ণ ব্যঞ্জনবর্ণ ফুটিয়ে তোলা হয়েছে।ডিজিটাল মেশিনের দ্বারা ছাত্র-ছাত্রীদের attendance এর ব্যবস্থা করা হয়েছে। ওই ডিজিটাল মেশিনে আই কার্ড ছোঁয়ালে তবেই উপস্থিতি স্বাক্ষর হবে, এমনকি এই ডিজিটাল মেশিনের সাহায্যে ছাত্র-ছাত্রীরা স্কুল শেষে স্কুল কটায় বেরিয়েছে সেই মেসেজ ও পৌঁছে যাবে অভিভাবকদের কাছে।

Advertisement

পড়াশোনার জন্য ব্যবহার করা হচ্ছে ডিজিটাল বোর্ড(Digital Board)।স্কুলে বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।জাতীয় পতাকা এবং বিদ্যালয়ের পতাকা উত্তলনের মাধ্যমে এই ডিজিটাল স্কুলের শুভ উদ্বোধন করা হয়। স্কুলের শুভ উদ্বোধন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রক্তদান শিবিরের আয়োজন করা হয়। পাশাপাশি দুস্থদের বস্ত্র, ছাত্র-ছাত্রীদের বই খাতা কলম প্রদান করা হয়।উপস্থিত ছিলেন সত্যেশ্বর মাইতি, স্কুলের প্রিন্সিপাল ও সম্পাদক মানস সাউটিয়া সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Advertisement
Tags :
Advertisement