OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিশীথের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ, বুধবার দিনহাটা বনধের ডাক

10:43 PM Mar 19, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,দিনহাটা: লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা শহর। মঙ্গলবার রাতে নিশীথ প্রামাণিক(Nishit Pramanick) ও উদয়ন গুহ (Udayan Guha)মুখোমুখি হতেই শুরু হয়ে যায় উত্তেজনা থেকে সংঘর্ষ। অভিযোগ নিশীথ প্রামানিক তৃণমূল কর্মীদের ওপরে হামলা চালায়। সেই সংঘর্ষ থামাতে গিয়ে দিনহাটার এসডিপিও'র(SDPO) মাথা ফেটে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। হাতাহাতি থেকে তুমুল সংঘর্ষ শুরু হয়। যা সামলাতে পুলিশকে লাঠি চালাতে বাধ্য হতে হয়। দিনহাটা শহরে সব দোকানপাট বন্ধ হয়ে যায়। অপরদিকে নিশীথ প্রামানিক অভিযোগ করেন তার কনভয়ের উপরে হামলা চালানো হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় তিনি প্রচারে বেরিয়েছিলেন সেই সময় উত্তেজনা সৃষ্টি হয়। উদয়ন গুহ এবং নিশীথ প্রামাণিক মুখোমুখি হতে শুরু হয় তুমুল ধস্তাধস্তি। অন্ধকারের মধ্যেই দুপক্ষের সমর্থক ও কর্মীদের মধ্যে বেঁধে যায় সংঘর্ষ। এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বুধবার ২৪ ঘন্টা দিনহাটা বনধের ডাক দেওয়া হয়েছে। অবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেফতার এবং কমিশনের হস্তক্ষেপ দাবি করা হয়েছে। ঘটনাস্থলে পরিস্থিতি সামলাতে নিয়ে আসা হয় কেন্দ্রীয় বাহিনীকে(Central Force)। অপরদিকে বিজেপির পক্ষ থেকে পাল্টা অভিযোগ করা হয় তৃণমূল পরিকল্পিতভাবে তাদের প্রচার পর্ব রুখতে এই হামলা চালিয়েছে।

নির্বাচনের আগেই মঙ্গলবার সন্ধ্যায় এই সংঘর্ষের ঘটনায় নতুন করে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে কোচবিহার জেলার দিনহাটা শহরে(Dinhata Town)। এদিনের এই সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১৪ জন আহত হন। জানা গিয়েছে, মঙ্গলবার দিনহাটা নিগম নগর এলাকায় দলীয় কর্মসূচি সেরে বাড়ি যাচ্ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। প্রথমে নিরাপত্তা লক্ষ্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূলের কর্মী সমর্থকরা। পরিস্থিতি সামলাতে গিয়ে দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক ধিমান মিত্র সহ একাধিক জন আহত হন। তৃণমূলের অভিযোগ উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহর জন্মদিন পালনের জন্য তৃণমূল কর্মীরা দিনহাটা চৌপতি এলাকায় জড়ো হয়েছিলেন।

সেই সময় ওই রাস্তা দিয়ে নিশীথ প্রামাণিক যাচ্ছিলেন। হঠাৎ তার নিরাপত্তা রক্ষীদের সঙ্গে বচসা বাঁধে নিশীথ প্রামাণিকের কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে। এরপরই সেই সংঘর্ষে লাঠি -সোটা ,তীর ,ধনুক নিয়ে হামলা চালানো হয়। উদয়ন গুহর অভিযোগ, তার ওপরেও হামলা চালায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। অপরদিকে, বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, দিনহাটা পাঁচমাথা মোড়ে তৃণমূলের লোকজন জড়ো হয়ে অতর্কিতে তাদের উপরে হামলা চালায়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রীকে রক্ষা করতে গেলে তারা হামলার শিকার হয়।

Tags :
Coochbehar ClashDinhata Clash
Next Article