OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির পথে দক্ষিণ আফ্রিকা

01:55 AM Jun 22, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে শেষ চারে যাওয়ার পথে এক ধাপ এগিয়ে গেলেন আইডেন মার্করামরা। শুক্রবার সেন্ট লুসিয়ায় প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৬৩ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৫৬ রানে থমকে গেলেন জস বাটলাররা। এদিন হারের ফলে সেমিফাইনালে ওঠার রাস্তা কঠিন করে ফেলল গতবারের চ্যাম্পিয়নরা।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি ইংল্যান্ডের। দ্বিতীয় ওভারে ফিরে যান ফিল সল্ট (১১)। তিন নম্বরে নামা জনি বেয়ারস্টো বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। কেশব মহারাজের বলে ব্যাক্তিগত ১৬ রানে ফিরে যান। নবম ওভারে ফিরে যান অধিনায়ক জস বাটলার (১৭)। একাদশ ওভারে ফিরে যান মইন আলি (৯)। ৬১ রানে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড।

পঞ্চম ওভারে হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন জুটি বেঁধে পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন। দুজনে মিলে মারমুখী মেজাজে ব্যাট করে ৪২ বলে ৭৮ রান যোগ করে দক্ষিণ আফ্রিকা শিবিরে কাঁপুনি ধরিয়ে দেন। অষ্টাদশ ওভারে লিভিংস্টোনকে (১৭ বলে ৩৩) প্রোটিয়া শিবিরে ব্রেক থ্রু এনে দেন কাগিসো রাবাডা। লিভিংস্টোন সাজঘরে ফেরার সময়ে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ বলে ২৫ রান। হাতে পাঁচ উইকেট ছিল। সবাই ধরে নিয়েছিলেন সহজেই জয় হাসিল করবে গতবারের চ্যাম্পিয়নরা। কিন্তু মার্কো জানসেন, আনরিখ নোখিয়ে ও কাগিসো রাবাডারা শেষ তিন ওভারে দুরন্ত বল করে ইংল্যান্ডের জয়ের স্বপ্ন খানখান করে দেন। শেষ ওভারের দ্বিতীয় বলে নোখিয়ের বলে ফিরে যান হ্যারি ব্রুক (৫৩)। শেষ পাঁচ বলে দরকার ছিল ১৪ রানের। কিন্তু স্যাম কুরান ও জোফ্রা আর্চার দলকে জয় এনে দিতে ব্যর্থ হন। ১৫৬ রানেই থেমে যায় ইংল্যান্ডের দৌড়।  

Tags :
SA Beat EnglandSouth Africa Vs EnglandT20 World Cup
Next Article