For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লাগাতার বৃষ্টি,  কালিম্পঙে ১০ নং জাতীয় সড়কে নামল ধস

01:19 PM Jun 30, 2024 IST | Srijita Mallick
লাগাতার বৃষ্টি   কালিম্পঙে ১০ নং জাতীয় সড়কে নামল ধস
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ লাগাতার বৃষ্টির জেরে বিপর্যস্ত উত্তরবঙ্গ। এই পরিস্থিতির মাঝে ফের কালিম্পঙে ১০ নং জাতীয় সড়কে নামল ধস। এরফলে কালিম্পং-শিলিগুড়ি সংযোগকারী এই সড়ক দিয়ে বন্ধ যানচলাচল। তিস্তার জলস্তর বৃদ্ধির জেরে দার্জিলিংয়ে থেকে পেশক রোড হয়ে কালিম্পং যাওয়ার রাস্তায় বন্ধ হয়ে গিয়েছে। এরফলে বেশ চাপে পড়েছেন পর্যটকেরা।

Advertisement

এই আবহে সমস্ত গাড়িকে অন্য পথে  ঘুরিয়ে দেওয়া হচ্ছে। বর্তমানে শিলিগুড়ি থেকে সিকিমগামী গাড়িগুলিকে সেবক, ডুয়ার্স, লাভা, আলগাড়া, কালিম্পং এবং কালিম্পং থেকে মংগন হয়ে রংপো হয়ে গ্যাংটকে  যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এরফলে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। অন্যদিকে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ায় একাধিক জায়গার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে সিকিমের। জোর কদমে চলছে উদ্ধারকাজ।

Advertisement

জানা গিয়েছে,  রবিবার  তিস্তা ব্যারেজ থেকে প্রায় ২৬০০ কিউসেক জল ছাড়া হয়েছে । এরফলে দোমহনি এলাকা থেকে বাংলাদেশ পর্যন্ত অসংরক্ষিত অঞ্চলে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।  বর্তমানে পাহাড়ের পরিস্থিতি উদ্বেগজনক। বিভিন্ন জায়গায়  ধসের খবর পাওয়া যাচ্ছে।  হাওয়া অফিসের তরফে জানান হয়েছে সিকিম ও ভুটান পাহাড়ে অবিরাম বৃষ্টি, জলপাইগুড়ির দোমোহনিতে হলুদ সতর্কতা।  এরফলে জলপাইগুড়িতে বিভিন্ন এলাকা জলমগ্ন। আর তাতে কার্যত নাজেহাল অবস্থা উত্তরবঙ্গবাসীর।

Advertisement
Tags :
Advertisement