For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জুট মিলে কর্মী নিয়োগ দুর্নীতিতে তিন জায়গায় তদন্তে তল্লাশি ইডির

05:39 PM Feb 20, 2024 IST | Subrata Roy
জুট মিলে কর্মী নিয়োগ দুর্নীতিতে তিন জায়গায় তদন্তে তল্লাশি ইডির
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার সকাল সকাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে তিন জায়গায় হানা দেয় কেন্দ্রীয় সংস্থা ইডি। জুটমিলে ভুয়ো ডিরেক্টর নিয়োগ মামলায় একাধিক জায়গায় ইডি হানা দেয় শহরে। মঙ্গলবার সাঁকরাইল ডেল্টা জুটমিলে(Jute Mill) ও বালিগঞ্জে জুটমিলের মালিকের বাড়িতে তল্লাশি করে ইডি। কাউন্সিল হাউস স্ট্রিটে জুটমিলের অফিসেও তল্লাশি করেন ইডি আধিকারিকরা। এর আগে পিএফের টাকা না পাওয়ার অভিযোগ করেছিলেন জুটমিলের অবসরপ্রাপ্ত শ্রমিকরা। ২১ কোটি টাকা বকেয়া থাকার অভিযোগ করেছিলেন শ্রমিকরা। সেই অভিযোগের ভিত্তিতেই এই তদন্ত শুরু করে ইডি।

Advertisement

মঙ্গলবার সকাল সকাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে তিন জায়গায় হানা দিল কেন্দ্রীয় সংস্থা। জুটমিলে ভুয়ো ডিরেক্টর নিয়োগ মামলায় একাধিক জায়গায় ইডি(ED) হানা শহরে। মঙ্গলবার সাঁকরাইল ডেল্টা জুটমিলে ও বালিগঞ্জে জুটমিলের মালিকের বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। কাউন্সিল হাউস স্ট্রিটে জুটমিলের অফিসেও তল্লাশি করেন ইডি আধিকারিকরা।

Advertisement

২/১ ব্রাইট স্ট্রিট, বালিগঞ্জ(Ballyganj)। সুনীল ঝুনঝুনওয়ালা বাড়িতে ইডি অভিযান চালায়। এখানে জুটমিলের মালিকের প্রাসাদ সম অট্টালিকা। সম্প্রতি এই জুট মিল কর্মী নিয়োগ মামলায় হাইকোর্ট(HighCourt) তদন্তকারী সংস্থাকেকে নির্দেশ দিয়েছিল পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করার জন্য। হাইকোর্টে গত ৮ফেব্রুয়ারি এই মামলার শুনানি হয়। অভিযুক্ত সংস্থার বিরুদ্ধে দিকে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি। একই সঙ্গে এস এফ আই ওকে থানায় এফ আই আর(FIR) দায়ের করার নির্দেশ দেওয়া হয়। সেই মতো কলকাতা হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়। তদন্ত শুরু করে ইডি। সেই তদন্তের জেরে মঙ্গলবার সকাল থেকে শুরু হয় তিন জায়গায় তল্লাশি অভিযান।

Advertisement
Tags :
Advertisement