OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘এ তো সেই সন্দীপ নয়’, ভুল ঠিকানায় হানা দিয়ে মুখ পুড়ল ED’র

একই জেলা। একই নাম। একই পদবি। আর তাই ED’র আধিকারিকেরা ধনিয়াখালির সন্দীপ সাধুখাঁর জায়গায় হানা দিয়ে বসলেন চুঁচুড়ার সন্দীপ সাধুখাঁর বাড়িতে।
11:47 AM Feb 06, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: ১০০ দিনের কাজের প্রকল্পের(100 Days Work Project) টাকা আটকে রেখেছে কেন্দ্র সরকার। সেই টাকা আটকে রাখার পিছনে উঠে এসেছে দুর্নীতির অভিযোগ। সেই দুর্নীতির তদন্তে আবার নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED। সেই সূত্রেই তাঁরা এদিন হানা দিয়েছেন রাজ্যের একাধিক জায়গায়। রীতিমত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে তাঁরা সেই অভিযান চালাচ্ছেন। কিন্তু সেই সূত্রেই এদিন তাঁরা ভুল ঠিকানায় হানা দিয়ে তীব্র সমালোচনার মুখে পড়লেন। ঘটনাস্থল হুগলির(Hooghly District) চুঁচুড়ার(Chinsurah) ময়নাডাঙা এলাকা। ঘটনার জেরে বাড়ির মালিক ED’র বিরুদ্ধে আদালতে মানহানির মামলা করারও হুঁশিয়ারি দিয়েছেন। জানা গিয়েছে যে ব্যক্তিকে এদিন ED’র আধিকারিকেরা খুঁজছেন তাঁর বাড়ি চুঁচুড়ায় নয়, হুগলি জেলারই ধনিয়াখালিতে(Dhaniyakhali)। পরে চুঁচুড়া থেকে ধনিয়াখালির উদ্দেশ্যে রওয়ানা দেন তাঁরা। 

বস্তুত এই কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে বার বার অভিযোগ উঠছে কোনও প্রমাণ ছাড়াই কার্যত গায়ের জোরে নানা জায়গায় গিয়ে তল্লাশি চালাতে। এবার তো রীতিমত বড়সড় ভুল করে বসল তাঁরা। হানা দিল ভুল ঠিকানায়। এদিন অর্থাৎ মঙ্গলবার সকালে ED’র আধিকারিকেরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে তাঁরা হানা দেন হুগলি জেলার সদর শহর চুঁচুড়ার ময়নাডাঙা এলাকায় এক ব্যবসায়ীর বাড়িও। রীতিমত বাড়ি ঘিরে তাঁরা তল্লাশি অভিযানে নেমে পড়েন। কিন্তু মিনিট ৩০ বাদে তাঁদের ভুল ভাঙে। ততক্ষণে সেই বাড়ির সামনে জমে গিয়েছে ভিড়। ধেয়ে আসছে অন্ধভক্ত থেকে বিজেপির কর্মী সমর্থকদের ‘চোর চোর চোর’ শ্লোগান। নিজেদের ভুল ভাঙতে ED’র আধিকারিকেরা সেই বাড়ি ছেড়ে বেড়িয়ে গেলেও পরিবারের তরফে তাঁদের বিরুদ্ধে মানসম্মানহানীর অভিযোগ তোলা হয়েছে।

সূত্রে জানা গিয়েছে, এদিন ১০০ দিনের কাজে ‘দুর্নীতি’র তদন্তে সন্দীপ সাধুখাঁ(Sandeep Sadhukhan) নামের এক ব্যবসায়ীকে খুঁজছিলের ED’র আধিকারিকেরা। পেশায় আবার সেই সন্দীপ লজেন্স কারখানার মালিক। কিন্তু ময়নাডাঙার বাড়িতে বেশ কিছুক্ষণ তল্লাশি চালানোর পরে ED’র আধিকারিকদের মনে হয় যে সন্দীপের খোঁজ তাঁরা করছেন এ সেই সন্দীপ নন। যদিও সেই বাড়ির মালিকের নামও সন্দীপ সাধু খাঁ। নাম আর পদবি হুবহু এক হওয়াতেই এই বিভ্রান্তি বলে ED’র আধিকারিকেরা প্রাথমিক ভাবে জানিয়েছেন। ভুল ভাঙতেই তাঁরা আসল সন্দীপের ঠিকানায় রওনা দেন। তাঁরা চলে যাওয়ার পর সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেন সন্দীপ সাধুখাঁর ছেলে শুভদীপ সাধুখাঁ। সে জানায়, ED’র এই ভুলের জন্য তাঁদের সামাজিক সম্মান নষ্ট হয়েছে। চোর শ্লোগান শুনতে হয়েছে। সন্দীপ সাধুখাঁ অসুস্থ হয়ে পড়েছেন। তাঁরা ED’র বিরুদ্ধে মানহানীর মামলা দায়ের করবেন। একই সঙ্গে এটাও জানা গিয়েছে যে শুভদীপের বাবা ক্যান্সারে আক্রান্ত। 

Tags :
100 Days Work ProjectchinsurahDhaniyakhaliEnforcement DirectorateHooghly District.Sandeep Sadhukhan
Next Article