For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধর্মীয় অশান্তিতে হারিয়েছেন ছেলেকে, ঈদের দিনে ভালবাসার বার্তা বিলি পুত্রহারা ইমদাদুল্লাহের

11:28 AM Apr 11, 2024 IST | Srijita Mallick
ধর্মীয় অশান্তিতে হারিয়েছেন ছেলেকে  ঈদের দিনে ভালবাসার বার্তা বিলি পুত্রহারা ইমদাদুল্লাহের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ ছয় বছর আগে এক অশান্তিতে প্রাণ হারায় ইমাম ইমদাদুল্লাহ রশিদের ছেলে। তবে তিনি ভরসা হারাননি। ছেলেকে হারানোর পরে লাগাতার দিয়ে গিয়েছেন ভালবাসা এবং সম্প্রীতি বার্তা। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হল না। আসানসোলের নুরানি মসজিদে ঈদের নমাজে ফের একবার সম্প্রীতির বার্তাই দিলেন ইমাম ইমদাদুল্লাহ রশিদি।

Advertisement

ঈদের দিন আসানসোলের রেলপাড় লাগোয়া নুরানি মসজিদে নামাজ পড়ার জন্য ভিড় জমান ভিন্ন ধর্মের মানুষেরা । তারা আসেন এখানে  ইমাম ইমদাদুল্লাহ রশিদির সম্প্রীতির বার্তা শুনতে। ইমাম জানিয়েছেন,’ যে গিয়েছে তাকে যেতে দাও। সামনের পথ যেন সুগম থাকে, সেটাই এখন মূল  দেখার বিষয়।‘ অন্যদিকে ইমাম চান আসন্ন লোকসভা নির্বাচনে সবাই যেন শান্তিতে ভোট দিতে পারেন।

Advertisement

কি কারণে প্রাণ হারিয়েছিল ইমাম ইমদাদুল্লাহ রশিদের চতুর্থ সন্তান? ২০১৮ সালে মার্চ মাসে  একটি ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে  উত্তেজনা ছড়িয়ে পড়ে আসানসোলের রেলপাড় এলাকায়।  ২৭ মার্চ নিখোঁজ হয়ে যায় ইমদাদুল্লাহ সাহেবের পুত্র সিবতুল্লাহ রশিদি।  পরের দিন গভীর রাতে তাঁর মৃত দেহ উদ্ধার হয়। এরপরেই আসানসোল জুড়ে শুরু হয় উত্তেজনা। তবে এমন পরিস্থিতিতে ছেলের মৃতদের সামনে দাঁড়িয়ে  ইমাম বলেন, ‘কোন হিংসা আমি চাইনা। তাহলে আমি আসানসোল ছাড়তে বাধ্য হব।‘ একথায় পুত্র শোকের দিনেও সম্প্রীতির বার্তা দিয়েছিলেন ইমাম ইমদাদুল্লাহ রশিদ।

Advertisement
Tags :
Advertisement