OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লক্ষ্য ২৬, হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো, ঘনিষ্ঠ মহলে বার্তা অভিষেকের

পরিষ্কার বার্তা। হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো। ঘনিষ্ঠ মহলে বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়।
03:33 PM Jun 13, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: আর বার্তা নয় সোশ্যাল মিডিয়াতে(Social Media)। তবে বার্তা দিলেন তিনি ঘনিষ্ঠ মহলে। সেই বার্তা ২৬’র বিধানসভা নির্বাচনের(West Bengal Assembly Election 2026) লক্ষ্যে। তবে তা পরিষ্কার বার্তা। হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো(Either Perform or Resign)। পঞ্চায়েত, পুরসভা এমনকি মন্ত্রিত্বের ক্ষেত্রেও ২০২৬-এর আগে এই নীতি গৃহীত হওয়া উচিত। স্বাস্থ্য, শিক্ষা, পানীয় জল আর রাস্তা এই ৪ ক্ষেত্রে আরও কাজ করতে হবে। নবজোয়ার কর্মসূচিতে যা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা পূরণ করতে হবে। ঘনিষ্ঠ সূত্রে খবর দলের অন্দরে এমনই বার্তা দিয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়(Abhishek Banerjee)। পাশাপাশি, সূত্রের খবর, অভিষেক এটাও স্পষ্ট করে দিয়েছেন যে তাঁর প্রশাসন বা সরকারে যোগ দেওয়ার কোনও অভিপ্রায় নেই। তবে ওড়িশায় বিজু জনতা দলের সঙ্গে যা ঘটেছে, তা থেকে দলের সবার শিক্ষা নেওয়া উচিত। গতকালই ট্যুইট করে রাজনীতি ও সংগঠন থেকে সাময়িক ‘বিরতি’ নেওয়ার কথা জানান অভিষেক। আর তারপর দলের অন্দরে অভিষেকের এই বার্তা! স্বাভাবিকভাবেই যা উসকে দিয়েছে নানাবিধ জল্পনা। দাবি অভিষেকের এই বার্তা দলেরই মন্ত্রী ও পুরপ্রধানদের একাংশকে।

গতকাল ট্যুইটারে একটি দীর্ঘ পোস্ট করেন অভিষেক। যেখানে তিনি জানান, চিকিৎসার কারণে রাজনীতি ও সংগঠন থেকে কিছু সময়ের জন্য বিরতি নিচ্ছেন। সাংগঠনিক কাজ থেকেও দূরে থাকবেন। তিনি লেখেন, ‘দীর্ঘদিন ধরে যে শারীরিক সমস্যা চলছে, সেটার কারণে আমি সংগঠন থেকে সংক্ষিপ্ত বিরতি নিচ্ছি। গতবছর এরকম সময়ে নবজোয়ার যাত্রায় অংশ নিয়ে গোটা বাংলা ঘুরে দেখার এবং মানুষের সমস্যা বোঝার সুযোগ হয়েছিল আমার। একশ দিনের কাজ প্রকল্প বন্ধ হয়ে যাওয়া ও মূল্যবৃদ্ধির কারণে মানুষকে কী ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে সে ব্যাপারেও আমার সম্যক ধারণা হয়েছিল। তা আমাকে গভীরভাবে প্রভাবিত করে। ২০২৪ লোকসভা ভোটের ফলাফল মানুষের রাগ ও হতাশা চোখে আঙুল দিয়ে স্পষ্ট দেখিয়ে দিচ্ছে, বিশেষত কেন্দ্র-রাজ্য সংঘাতের জেরে বাসস্থানের যে মৌলিক অধিকার তা উপেক্ষিত হওয়ায়। আমরা ৩১ ডিসেম্বরের মধ্যে এর সমাধান করব বলে প্রতিশ্রুতি দিয়েছি। এই বিষয়টি অগ্রাধিকার দেওয়ার জন্য আমি ইতিমধ্যেই মাননীয়া মুখ্যমন্ত্রী ও পশ্চিমবঙ্গ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছি। আমি বিশ্বাস করি, রাজ্য সরকার দ্রুত এবং ভালভাবে মানুষের সমস্যার সমাধান করবে এবং মানুষ যাতে ন্যায়বিচার পায় তা নিশ্চিত করবে।’

তৃণমূল সূত্রে খবর, আমলাদের একাংশের কাজের গয়ংগচ্ছ মনোভাব নিয়ে ক্ষুব্ধ অভিষেক। তিনি মনে করেন, বার বার সংগঠন দিয়ে প্রতিষ্ঠান-বিরোধিতাকে পরাস্ত করা যাবে না। সরকারকে তার কাজ করতে হবে। এবং তা সময়ে করতে হবে। প্রতিষ্ঠান-বিরোধিতা যাতে তৈরিই হতে না পারে, সেটাই নিশ্চিত করতে হবে। কিন্তু সে সবের কোনও ‘উল্লেখযোগ্য’ লক্ষণ এখনও দেখা যাচ্ছে না। যদিও দলের একাংশের বক্তব্য, অভিষেক পরিবারের সঙ্গে কিছু দিনের ছুটিতে যাচ্ছেন। লোকসভা ভোটের কারণে গত কয়েক মাস তিনি পরিবারকে সময় দিতে পারেননি। পাশাপাশি, তাঁর চোখের চিকিৎসাও করানো প্রয়োজন। ফলে সংগঠনে সময় দিতে পারবেন না। এই সাময়িক বিরতির কারণ রাজনৈতিক নয়। শারীরিক এবং পারিবারিক। এর মধ্যে জল্পনা বা ব্যাখ্যার কোনও অবকাশ নেই। এমনকি কুণাল ঘোষও এদিন সাংবাদিকদের কাছে তেমনটাই দাবি করেছেন। তবে তার পরেও জল্পনা থামছে না। শোনা যাচ্ছে, অভিষেক ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে দলের আস ন সংখ্যা ২৫০-এ নিয়ে যেতে চান। আর দলকেও সেই লক্ষ্যে এগিয়ে নিতে যেতে চান।

Tags :
Abhishek BanerjeeEither Perform or Resign.Social MediaTmcWest Bengal Assembly Election 2026
Next Article