OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হকার উচ্ছেদকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় ইএম বাইপাসে উত্তেজনা, অভিযান শহরজুড়ে

08:35 PM Jun 26, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি:মুখ্যমন্ত্রী ঘোষণার পরে বুধবার সন্ধ্যায় ফুলবাগান থানায় এলাকার ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালের সামনে হকার উচ্ছেদ অভিযানে নামে পুলিশ। বুলডোজার দিয়ে ভেঙ্গে দেওয়া হয় সমস্ত বেআইনি হকারদের ছাউনি। এই হকার উচ্ছেদকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে,বেহালার ডায়মন্ডহারবার রোডের(Diamond Harbour Road) পাশে সমস্ত বেআইনি দোকান তুলে দেওয়া হচ্ছে বুলডোজার দিয়ে। উপস্থিত কলকাতা পুলিশ এবং পুরসভার আধিকারিকরা। যাদের দোকান তুলে দেওয়া হচ্ছে তারা কান্নায় ভেঙে পড়ছেন। অন্যদিকে, কলকাতার নিউ মার্কেট এলাকায় বেআইনি হকারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশের পর বুধবার ওই এলাকায় হকার উচ্ছেদ করা হয়।

নিউমার্কেট থানার সমস্ত পুলিশ আধিকারিকরা বিকেল পাঁচটা নাগাদ নিউমার্কেট থানার সামনে যে সমস্ত হকাররা ফুটপাত দখল করে বসে আছে আধ ঘন্টার মধ্যে মালপত্র নিয়ে চলে যেতে নির্দেশ দেন।তার পাশাপাশি যত দ্রুত সম্ভব পুলিশ আধিকারিকরা সেই বিক্রেতাদের দোকানের কাজে হাত লাগিয়ে জিনিসপত্র গুলি কাপড়ে মুড়ে নিউমার্কেট থানার(NewMarket P.S.) গাড়িতে তুলে নিয়ে যায় এবং শুধু ফুটপাত নয় ফুটপাত চত্বরে যে সমস্ত খাবারের দোকানগুলি ছিল সেই খাবারের দোকানগুলিও খালি করার কথা বলা হয়েছে এবং পুলিশ আধিকারিকরা জানিয়ে দিয়েছেন এখন থেকে এই ফুটপাতে কোন হকার বসবে না।। যতক্ষণ না অর্ডার আসবে ততক্ষণ তারা কোনরকম ভাবে ব্যবস্থা নিতে পারবে না।

ওই এলাকার হকাররা ক্ষোভ প্রকাশ করে বলেন,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(CM Mamata Bandopadhay) তারা ভরসা করেন। তারা ভোট দিয়েছেন। তারপরেও কেন এইরকম আচরণ।যাদের কুড়ি বছর ১৫ বছর লাইসেন্স আছে এবং কলকাতা কর্পোরেশন থেকে তাদেরকে এই ফুটপাতের উপরেই চিহ্নিত করে দিয়ে গেছে তারা সেই মতো প্রত্যেকটা দিন সুষ্ঠুভাবেই এই ফুটপাতের উপরে বসেন।আজ তারা কোথায় যাবেন এমনটাই ক্ষোভ প্রকাশ করেন। জানা গেছে এই হকার দের বিষয় সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার নবান্নে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। সেখানে পরবর্তী সিদ্ধান্ত তিনি ঘোষণা করবেন।

Tags :
EM By Pass Hawker EvictionNewmarket area Hawker Evication
Next Article