OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দুর্গাপুর ইস্পাত কারখানায় বিস্ফোরণ, আহত কমপক্ষে ৫

01:55 PM Feb 29, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ দুর্গাপুর ইস্পাত কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। বৃহস্পতিবার সকালে কারখানার বেসিক অক্সিজেন ফার্নেস (বি ও এফ) প্ল্যান্টে ল্যাডেলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এই বিস্ফোরণের জেরে এখন পর্যন্ত ৫ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখন পর্যন্ত কোন প্রাণহানির খবর  পাওয়া যায়নি।

সূত্র মারফত জানা গিয়েছে, আজ সকালে দুর্গাপুর ইস্পাত কারখানার ভেতরে ব্লাস্ট ফার্নিস কনভার্টারে আচমকাই বিস্ফোরণ হয়। এই ঘটনায় দুইজন ট্রেনি, দুইজন ঠিকা শ্রমিক ও একজন স্থায়ী শ্রমিক আহত হয়েছেন। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে ডিএসপি মেইন এবং বেসরকারি হাসপাতালে ভর্তি করা  হয়েছে। তবে এই পাঁচ জন ছাড়াও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষ্মণ ঘরুই। তবে কি করে কি দুর্ঘটনাটি ঘটল তা এখন জানা যায়নি। এই  পুরো ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত। বর্তমানে  জোর কদমে চলেছে উদ্ধারকাজ। তবে দুর্গাপুর ইস্পাত কারখানায় এরআগেও এমন দুর্ঘটনা ঘটেছে। তবে স্বস্তির বিষয় এখন পর্যন্ত এই ঘটনায় কোন প্রাণহানির  খবর সামনে আসেনি।

Tags :
durgapur steel factoryinjuredsteel factory
Next Article