For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কোলাঘাটে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, উড়ে গেল আস্ত বাড়ি

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট থানার পয়াগ গ্রামে রবিবার রাতে একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় উড়ে গিয়েছে একটি আস্ত বাড়ি।
11:47 AM Jun 10, 2024 IST | Koushik Dey Sarkar
কোলাঘাটে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ  উড়ে গেল আস্ত বাড়ি
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রবি রাতে পূর্ব মেদিনীপুর(Purba Midnapur) জেলার তমলুক সদর মহকুমার কোলাঘাটে(Kolaghat) একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় উড়ে গিয়েছে একটি আস্ত বাড়ি। এই ঘটনায় আশপাশের আরও বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। কোলাঘাট থানার পয়াগ গ্রামে এই ঘটনাটি ঘটেছে। গ্রামবাসীদের অভিযোগ, দুর্ঘটনাগ্রস্ত বাড়িটিতে অবৈধ বাজি কারখানা(Illegal Cracker Factory) ছিল। বিস্ফোরণের(Blast) জেরে গোটা বাড়িটিতে আগুন ধরে যায়। বিস্ফোরণের অভিঘাত এতটাই বেশি ছিল যে, আশপাশেরও বেশ কয়েকটি বাড়িতে ফাটল ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন। দীর্ঘ সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত প্রায় সাড়ে ১০টা নাগাদ পয়াগ গ্রামের বাসিন্দা আনন্দ মাইতির বাড়িতে বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। মুহূর্তে আগুনের গ্রাসে চলে যায় গোটা বাড়ি। পরিবারের সদস্যেরা দ্রুত বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কোলাঘাট থানার পুলিশ এবং দমকল। স্থানীয়েরাও আগুন নেভানোর কাজে হাত লাগান। সোমবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, যে জায়গায় বিস্ফোরণ ঘটেছিল সেই বাড়িটি পুরোপুরি ভগ্নস্তুপে পরিণত হয়েছে। ফাটল ধরেছে আশেপাশের আরও কয়েকটি বাড়িতে।

Advertisement

এলাকাবাসীদের অভিযোগ, পয়াগ গ্রামে একাধিক অবৈধ বাজি কারখানা রয়েছে এবং বছরের পর বছর ধরে রমরমিয়ে চলছিল বাজির ব্যবসা। প্রশাসনের একাংশের মদতেই এই অবৈধ বাজির কারবারিরা ওই এলাকায় জাঁকিয়ে বসে ব্যবসা চালাচ্ছেন বলেও অভিযোগ। যদিও পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সূত্রে খবর, প্রতি বছর একাধিক বার অবৈধ বাজি কারখানাগুলিতে অভিযান চালানো হয়। তার পরেও লুকিয়ে-চুরিয়ে এই বাজি কারখানাগুলি চালানো হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement