OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় নিহতদের ১০ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা রেলের

02:10 PM Jun 17, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় কেন্দ্রীয় সরকারের পর এবার রেলমন্ত্রকের তরফ থেকে আর্থিক সাহায্যের কথা ঘোষণা রেল মন্ত্রক।  সোমবার দুপুরে টুইট করে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানান, মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ  দেওয়া হবে। যাঁরা গুরুতর আহত, তাদেরকে  আড়াই লক্ষ টাকা এবং যাঁরা কম আহত তাদেরকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

অন্যদিকে প্রধানমন্ত্রী দফতর  কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছে। নিহতদের পরিবারকে দেওয়া হবে দু’লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে বিশেষ বিমানে করে তিনি ঘটনাস্থলে পৌঁছাবেন ।

সোমবার সকালে উত্তরবঙ্গের দার্জিলিং জেলার রাঙাপানি স্টেশনের কাছে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হয়। কলকাতামুখী লাইনে সিগন্যালের জন্য দাঁড়িয়ে থাকা আগরতলা থেকে আসা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে ধাক্কা মারে মালগাড়ি। ধাক্কার অভিঘাতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনের ৪টি কামরা চূড়ান্ত ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। দুটি কামরা কার্যত দুমড়েমুচড়ে গিয়েছে এবং বাকি দুটি কামরা একের অপরের ওপরে উঠে গিয়েছে। তাতে  প্রাণ হারিয়েছে ৭ জন যাত্রী। তবে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে রেলের কর্মীরা। স্থানীয় বাসিন্দাদের সাহায্যে তাঁরা উদ্ধারকার্য শুরু করেছেন।

Tags :
Ashwini VaishnawDeath.kanchanjungha express accident
Next Article