For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হরিয়ানার সীমান্তে পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু আন্দোলনকারী ২১ বছর বয়সী কৃষকের

07:18 PM Feb 21, 2024 IST | Sundeep
হরিয়ানার সীমান্তে পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু আন্দোলনকারী ২১ বছর বয়সী কৃষকের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, শম্ভু: নিজেদের দাবি জানাতে গিয়ে পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসের শেলের আঘাতে প্রাণ হারালেন ২১ বছর বয়সী এক কৃষক। নিহত কৃষকের নাম শুভকরণ সিং। তিনি পঞ্জাবের ভাতিন্ডা জেলার ভালোকের বাসিন্দা। প্রথমে বিজেপি শাসিত হরিয়ানা পুলিশের পক্ষ থেকে ওই কৃষকের মৃত্যুর খবরকে গুজব বলে চালানোর চেষ্টা হয়েছিল। শুভকরণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়েছেন বিক্ষোভকারী কৃষকরা।

Advertisement

গত গত ১৩ ফেব্রুয়ারি থেকে ‘দিল্লি চলো’ অভিযানের ডাক দিয়েছে পঞ্জাবের কৃষকরা। বেশ কয়েক দফায় আন্দোলনকারী কৃষকদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বৈঠক করা হয়েছে। যদিও ওই বৈঠকে কোনও সমাধানসূত্র বের হয়নি। সরকারের সঙ্গে চতুর্থ দফার আলোচনা ভেস্তে যাওয়ার পরে এদিন সকালে পঞ্জাব–হরিয়ানার শম্ভু সীমান্তে জড়ো হওয়া কৃষকেরা ২০০ কিলোমিটার দূরে রাজধানী দিল্লির উদ্দেশে রওনা হন।

Advertisement

পঞ্জাব-হরিয়ানার খানাউরি সীমান্তের কাছে ব্যারিকেড টপকানোর সময়ে পুলিশের সঙ্গে আন্দোলনকারী কৃষকদের ধস্তাধস্তি শুরু।  আন্দোলনকারীদের লক্ষ্য করে নির্বিচারে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে থাকে বিজেপি শাসিত হরিয়ানার পুলিশ। কাঁদানে গ্যাসের শেলে আঘাতপান শুভকরণ সিংহ নামে ২১ বছর বয়সী এক কৃষক। গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে তাঁকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে খবর, মাথায় চোট লাগার কারণে ২১ বছর বয়সি ওই কৃষকের মৃত্যু হয়েছে। এদিন পুলিশের সঙ্গে সংঘর্ষে আরও দুই শতাধিক বিক্ষোভকারী অল্পবিস্তর আহত হয়েছেন। আন্দোলনকারীদের পক্ষে কৃষক নেতা বলদেব সিংহ সিরসা জানিয়েছেন, মোদি সরকার অন্নদাতাদের আন্দোলন দমাতে যত দমন-নিপীড়নের পথে হাঁটবেন ততই আন্দোলন শক্তিশালী হবে। 

Advertisement
Tags :
Advertisement