OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুখ্যমন্ত্রীকে নিয়ে কুমন্তব্য  করায়  দিলীপের বিরুদ্ধে দায়ের FIR  

11:57 AM Mar 28, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ প্রচারে বেরিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পিতৃপরিচয় নিয়ে আক্রমণ করায় আরও বিপাকে পড়ল দিলীপ ঘোষ। এবার মুখ্যমন্ত্রীকে নিয়ে কুকথা বলার জন্য দিলীপের নামে দায়ের হল এফআইয়ার।  দুর্গাপুর থানায় দিলীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে এক মহিলা। আর যিনি এই অভিযোগ করেছেন তিনি হলেন দিলীপের নির্বাচনী কেন্দ্র  দুর্গাপুরেরই বাসিন্দা।  

অন্যদিকে কুমন্তব্যের জন্য বর্ধমান-দুর্গাপুর লোকসভা আসনের প্রার্থী দিলীপ ঘোষকে  কারণ দর্শানোর নোটিশ ধরিয়েছে নির্বাচন কমিশন। ভোট প্রচারে বেরিয়ে মঙ্গলবার দুর্গাপুরের চতুরঙ্গ মাঠে সকালের হাঁটাহাঁটি শেষে স্যাঙাতদের নিয়ে চায়ের আসরে মেতে উঠেছিলেন বঙ্গ বিজেপির প্রাক্তন মুখিয়া দিলীপ ঘোষ। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘বাপ' তুলে আক্রমণ করেন ‘কুকথার শিরোমণি' মেদিনীপুরের সাংসদ। ব্যঙ্গের সঙ্গে তিনি বলেন, ‘দিদি গোয়ায় গিয়ে বলেন, আমি গোয়ার মেয়ে। ত্রিপুরায় গিয়ে বলেন আমি ত্রিপুরার মেয়ে। আমি বলি, বাপ তো ঠিক করুন। যার-তার মেয়ে হওয়া ঠিক নয়।' দিলীপের ওই ‘কুমন্তব্য' নিয়ে তোলপাড় পড়ে যায়। বিভিন্ন বৈদ্যুতিন মাধ্যমে ওই কুকথা সম্প্রচার হওয়ার পরেই নির্বাচন কমিশনের তরফে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করা হয়। নিন্দার ঝড় ওঠায় রাতেই বর্ধমান-দুর্গাপুরের দলীয় প্রার্থীকে শোকজ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

বুধবার সকালে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে দিলীপের প্রার্থীপদ বাতিলের দাবি জানায় তৃণমূল প্রতিনিধিদল।অন্যদিকে, মমতার বিরুদ্ধে দিলীপের কুমন্তব্য নিয়ে নির্বাচন কমিশনের কাছে বিস্তারিত রিপোর্ট পাঠান পশ্চিম বর্ধমানের জেলাশাসক। সেই সঙ্গে বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থীর মন্তব্যের ভিডিও ক্লিপিংসও পাঠিয়ে দেন। ওই রিপোর্টের প্রেক্ষিতেই দিলীপকে কারণ দর্শানোর নোটিশ ধরিয়েছে কমিশন। শুক্রবার বিকেল পাঁচটার মধ্যেই জবাব জানাতে বলা হয়েছে। এই আবহেই দিলীপের বিরুদ্ধে দায়ের হল এফআইয়ার।

Tags :
BJPDilip ghoshFIR.
Next Article