OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লালগড়ের জঙ্গলে মঙ্গলবার রাতে ভয়ংকর আগুন

10:41 PM Feb 27, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,লালগড়: পশ্চিম মেদিনীপুরে ভাদুতলা থেকে লালগড়ের রাস্তার ধারে থাকা জঙ্গলের আগুন লেগে যায়। মঙ্গলবার রাতের অন্ধকারে কে বা কারা জঙ্গলে আগুন লাগিয়ে দিয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। তবে অল্প সময়ের মধ্যেই আগুন(Fire) জঙ্গলে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করেছে ।উল্লেখ্য, এই সময়ে জঙ্গলে গাছের তলায় পড়ে থাকে গাছের শুকনো পাতা, আগুন ধরে গেলে তা সহজেই ছড়িয়ে পড়ে জঙ্গলে এবং ভয়াবহ রূপ ধারণ করে। এই আগুনে বনজ প্রাণ এবং সম্পদের বিপুল পরিমাণে ক্ষতির পাশাপাশি বাস্তুতন্ত্রের ক্ষতি হবে বলেই বনদপ্তর(Forest Department) আধিকারিকদের অভিমত।

বুধবার দুপুরে ঝাড়গ্রামে(Jhargram) পা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগের রাতে জঙ্গলে শুকনো পাতায় কে আগুন দিল তা জানতে পুলিশ তদন্ত শুরু করছে। রাতেই ওই জঙ্গলে স্থানীয় মানুষজন এবং দমকল বিভাগ আগুন নেভানোর কাজে হাত লাগায়। রাতে ঝাড়গ্রাম এলাকায় কিছুটা বৃষ্টি শুরু হলে আগুন এবার ক্ষেত্রে তা সাহায্য করে।

লালগড়ের(Lalgar) গভীর জঙ্গলে এই আগুন লাগার দরুন অনেক দামি গাছ পুড়ে যায়। স্থানীয় মানুষজনের মতে কি বা কারা অসতর্কতার জেরে জ্বলন্ত সিগারেট বা বিড়ি জঙ্গলে ফেলে থাকলে সেখান থেকে আগুন ছড়াতে পারে। বুধবার সকালে আগুনের ঘটনাস্থলে পুলিশের টিম তদন্তে যাবে বলে জানা গিয়েছে।

Tags :
Fire At Lalgar ForestJungle Fire At Pachim Medinipur
Next Article