For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কালীপুজো ও ছট নিয়ে পুর আধিকারিকদের নিয়ে বৈঠক ফিরহাদের

09:16 PM Nov 06, 2023 IST | Subrata Roy
কালীপুজো ও ছট নিয়ে পুর আধিকারিকদের নিয়ে বৈঠক ফিরহাদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতা পুরসভায় সোমবার সমস্ত বিভাগকে নিয়ে বৈঠকে বসেন মেয়র ফিরহাদ হাকিম। বৈঠকের শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন,দুর্গা পুজায় কোনো রকমের দুর্ঘটনা ছাড়া একটি বড় উৎসব পালন হয়েছে। যেখানে কয়েক কোটি মানুষ অংশগ্রহণ করেছেন। সামনেই কালি পুজো রয়েছে। তার ব্যাবস্থা করার জন্য জঞ্জাল অপসারণ বিভাগের কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে। আসন্ন ছট পুজোর কথা উল্লেখ করে মেয়র বলেন,যেহুতু রবীন্দ্র সরোবর বন্ধ হয়ে গেছে। তার জন্য অনেক ছোট ছোট ঘাট এবং গঙ্গা ধারের ঘাট গুলিতে পুলিশকে নজরদারি করতে বলা হয়েছে। যদি কোথায় আলোর ব্যবস্থা কম থাকে সেটা দেখতে বলা হয়েছে। সমস্ত ঘাটে মহিলাদের জামাকাপড় বদল করার জায়গায় এবং সৌচালয়ের ব্যাবস্থা করতে বলা হয়েছে।

Advertisement

কে এম ডি এ(KMDA) এবং কলকাতা পৌর সংস্থা ও পি ডাব্লিউ ডি মিলে এইসমস্ত ব্যবস্থা করবে। এখন রবীন্দ্র সরোবর কেউ যায়না। তার জায়গায় ২৩ টি নতুন করে ঘাট করা হয়েছে। টালিগঞ্জ, খিদিরপুর, সহ মোট ১১৬ টি ঘাট রয়েছে। তার মধ্যে গঙ্গা ঘাট এবং কলকাতা পোর্ট ট্রাস্টের(Kolkata Port Trust) আয়োজন করা হয়। যেগুলো কলকাতার পোর্ট ঘাটগুলি রয়েছে। সেখানে রাস্তা তৈরি করে দেওয়া হবে। যাতে দান্ডি কাটতে সমস্যা না হয়।এদিন সিজিও কমপ্লেক্স- এ কামারহাটি ও বরানগর পুরসভার গোপাল সাহা এবং অপর্ণা মল্লিককে ডাকার বিষয় তিনি বলেন যে, তদন্ত করুন । আমরা এই বিষয় নিয়ে কিছু বলবো না। পৌর সংস্থার কাজের অসুবিধা হচ্ছে। মানুষের কাজ বেহাত হচ্ছে। কিন্তু তদন্ত দরকার। প্রকৃত সত্য যাতে সামনে আসে। সব জায়গায় দুর্নীতি হয় না। কোনো কোনো নীতিতে কাজ করা হয়। এদের কিছু নেই এরা ভাবছে এটা দিয়ে কিছু করা যায়। এই দুর্নীতি ২০০৬ সালে থেকে হচ্ছে। অর্জুনের কথা প্রসঙ্গে মেয়র(Mayor) বলেন যে, আমিও ২০০০ সাল থেকে কাউন্সিলর ছিলাম। ঢুকিনি তো। দেশের একটাই স্লোগান ইন্ডিয়া বাঁচাও বিজেপির হাটাও।

Advertisement

নওশাদ সিদ্দিকী ডায়মন্ড হারবার আসনে দাড়ানোর বিষয় তিনি বলেন ,ভোট কাটার যারা চেষ্টা করছে কোনো লাভ হবে না। যারা ১০০ দিনের কাজের জন্য লড়াই করবে তাদের কেই মানুষ ভোট দেবেন। এইসব করে কোনো লাভ হবে না। মহুয়া মৈত্র পাশে অধীরের দাড়ানোর নিয়ে কংগ্রেসের যাওয়ার জল্পনাকে উড়িয়ে দিয়ে তিনি বলেন যে, আপনারা আগে থেকে কি করে সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।দিল্লিতে দূষণের প্রসঙ্গ টেনে মেয়র বলেন,আমরা দূষণ (Pollution)নিয়ে ধুলো আটকানোর পরিকল্পনা ঠিক করেছি ।সেটা কম করার জন্য। দূষণ পরিষদকে নিয়ে রাস্তায় নামানোর জন্য পুলিশকে বলব ।যে রাস্তায় আগুন জ্বালানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলবো।

ফিরহাদ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন,এটা মমতা বন্দোপাধ্যায় দল । তিনি যা বলবেন তার কোথায় আমরা সবাই চলি। বালুকে মন্ত্রিত্ব থেকে সরানো নিয়ে বলেন মেয়র ফিরহাদ হাকিম।তৃণমূল ছাড়া কোনো রাজনীতিক দল নেই। টিভি তুলে দিলে সমস্ত রাজনীতিক দল উঠে যাবে। সৌকাত মোল্লাহ কথা নিয়ে বলেন ফিরহাদ হাকিম ,মত - পার্থক্য থাকবে। সব দলে মত পার্থক্য থাকে।সিপিএম এর মধ্যে নেই। সিপিএম কে আর কেউ পাত্তা দিচ্ছে না। তাদের কে নিয়ে কে মাথা ঘামায় না। বিধানসভায় যদি শূন্য থাকে তাহলে আর কোথায় থাকবে প্রশ্ন মেয়রের।

Advertisement
Tags :
Advertisement