OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দখলদার উচ্ছেদ নিয়ে নীতি ঠিক করতে কলকাতা পুরসভায় বিশেষ বৈঠক

05:38 PM Jun 28, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি কলকাতা ও হাওড়া: 'দখলদার’ উচ্ছেদ নিয়ে বৈঠক বসল কলকাতা পুরসভা। মুখ্যমন্ত্রীর ঠিক করে দেওয়া কমিটিকে নিয়ে শুক্রবার দুপুরে এই বৈঠকে বসেন পুরসভার মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim)। বৈঠকে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, মলয় ঘটক, পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ, পুর কমিশনার ধবল জৈন, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল-সহ প্রশাসনের শীর্ষ আধিকারিকেরা। তবে শুক্রবারের বৈঠকে হকার সংগঠনগুলির কোনও নেতা ছিলেন না। বৈঠকে নীতি নির্ধারিত হওয়ার পর পরবর্তী বৈঠকগুলিতে তাঁদের ডাকা হবে বলে জানা গেছে। অন্যদিকে,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নির্দেশের পর হাওড়া পুরসভায় বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়।

শুক্রবার এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়,মনোজ তিওয়ারি ,হাওড়ার জেলাশাসক,পুলিশ কমিশনার,পুর প্রশাসক ও পুর কমিশনার।মুখ্যমন্ত্রীর(CM) নির্দেশের পর হাওড়া শহরের সামগ্রিক উন্নয়ন কিভাবে আরো ত্বরান্বিত করা যায় তানিয়ে আলোচনা হয়।পাশাপাশি বেআইনি বহুতল, অবৈধ পার্কিং, টোটো দৌরাত্ম কিভাবে আটকানো যায় এবং হকার সমস্যা সমাধান নিয়ে আলোচনা হয়।দীর্ঘদিন হাওড়া পুরভোট হয়নি।পুরসভার জনপ্রতিনিধি নেই।তাই উন্নয়ন বাধাপ্রাপ্ত হচ্ছে।এই অভিযোগ বারবার আসছে।সেকারনে শুক্রবারের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। বৈঠক শেষে মন্ত্রী অরূপ রায় জানান , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamata Banerjee) নির্দেশ পালন করা হবে। যেখানে যেখানে বেআইনি কাজকর্ম চলছে সর্বক্ষেত্রে পুলিশ দ্রুত পদক্ষেপ নেবে। এছাড়াও বেআইনি জায়গায় টোটো পার্কিং করা যাবে না। তাদের জন্য নির্দিষ্ট একটি জায়গা করে দেওয়া হবে।পুরোটাই আইনের অনুশাসনের মধ্যে নিয়ে আসা হবে।এছাড়া টোটো মালিকদের জন্য সতর্ক বার্তা। টোটো(TOTO) মালিকদের নিজের টোটো নিজেকেই চালাতে হবে, একাধিক টোটো কিনে ভাড়া দিয়ে রোজগার করলে চলবে না।

বেআইনি কাজকর্মে যুক্ত যারা তাদের ক্ষেত্রে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হতে পারে। এর পাশাপাশি বেআইনি নির্মাণ ক্ষেত্রে একই পদক্ষেপ জারি করা হয়েছে। এবং গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ইতিমধ্যে শুরু করে দেওয়া হয়েছে সেই প্রক্রিয়া। অন্যদিকে বৈঠক শেষে ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি জানান, হাওড়া শহরে প্রচুর বেআইনি টোটো চলাচল করছে। কিভাবে এই টোটো চলাচলের সমস্যার সমাধান করা যায় ও শহরকে সুন্দর রাখার নানান বিষয় আলোচনার মাধ্যমে উঠে এসেছে এই বৈঠকে।

Tags :
Firhad Call KMC MeetingFirhad HakimHowrah Corporation Meeting
Next Article