For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচনের সময় পাকিস্তানে ফের চলল গুলি, নিহত ৪ পুলিশ কর্মকর্তা

02:30 PM Feb 08, 2024 IST | Srijita Mallick
নির্বাচনের সময় পাকিস্তানে ফের চলল গুলি  নিহত ৪ পুলিশ কর্মকর্তা
courtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে নির্বাচনের সময় ফের চলল গোলাগুলি। ঘটনাটি ঘটেছে উত্তর পাকিস্তানের একটি ভোটকেন্দ্রে। নির্বাচন চলাকালীন সময় এই গোলাগুলিতে নিহত হন ৪ জন পুলিশ কর্মকর্তা । এছাড়াও এদিন উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের তাংকের একটি ভোটকেন্দ্রে গোলাগুলি হয়। এই গোলাগুলিতে নিহত হয়েছেন একজন নিরাপত্তা কর্মী।

Advertisement

এই নির্বাচনের মাধ্যমে বিশ্বের পঞ্চম জনবহুল দেশ এবং চারটি প্রদেশ- পাঞ্জাব, সিং, বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়া নিয়ে পরবর্তী সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হবে।পাকিস্তানে ২৪ কোটি ১০ লাখ জনসংখ্যার মধ্যে ১৮ বছরের বেশি বয়সী ১২ কোটি ৮০ লাখ মানুষ এদিন ভোটদানে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার সারাদেশে ভোটগ্রহণের জন্য ৯০ হাজার ৫৮২টি ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এদিন বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ পর্ব ।

Advertisement

এদিনের নির্বাচনে নির্বাচনে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ৩৫ বছর বয়সী ছেলে লাহোর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিলাওয়াল ভুট্টো এই আসনে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শায়েস্তা পারভেজ মালিক এবং পিটিআই সমর্থিত প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে জেলে রয়েছেন পিটিআই  প্রতিষ্ঠাতা ইমরান খান। পাশাপাশি পিটিআই হারিয়েছে তাদের ব্যাট প্রতীক।  এই আবহে কে হবেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী সেটাই এখন দেখার বিষয়।

  

Advertisement
Tags :
Advertisement