For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২০ বছর কাজ না করিয়েই বেতন, কোম্পানির বিরুদ্ধে অভিযোগ দায়ের ফরাসি মহিলার

ওই মহিলাকে কাজ দেওয়া বন্ধ করার নেপথ্যে কোনও বর্ণবৈষম্যতা নেই, বরং তাঁর রোগীর চিকিৎসার জন্যই তাঁকে বেতন ঠিক সময়মতো দিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু ওই মহিলা বেতন চান না।
03:23 PM Jun 23, 2024 IST | Susmita
২০ বছর কাজ না করিয়েই বেতন  কোম্পানির বিরুদ্ধে অভিযোগ দায়ের ফরাসি মহিলার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সাধারণত কাজ করেই টাকা রোজগার করতে হবে, এটাই বাস্তবতা! কিন্তু কাজ না করেই বছরের পর বছর ধরে মিলছিল মাসমায়না, হ্যাঁ, সম্প্রতি এমনই একটি অবাক কাণ্ডের কথা গেল। যেখানে বিষয়টি একটুও এনজয় করে বরং তাঁর কর্মসংস্থানের বিরুদ্ধে মামলা দায়ের করলেন একজন ফরাসি মহিলা কর্মচারী।অবাক কাণ্ড! প্রায় ২০ বছর ধরে কাজ না করিয়েই বেতন দেওয়ার অভিযোগে টেলিকমিউনিকেশন অরেঞ্জের বিরুদ্ধে মামলা দায়ের করলেন একজন ফরাসি মহিলা কর্মচারী।

Advertisement

একটি আন্তর্জাতিক সংবাদ প্রতিবেদন অনুযায়ী, লরেন্স ভ্যান ওয়াসেনহোভ নামের ওই মহিলা অভিযোগ করেছেন যে, তিনি ২০০২ সালে অরেঞ্জ কোম্পানিতে একটি ভালো পদে যোগ দেন, কিন্তু তাঁর বাড়ি থেকে যাতায়াতের অক্ষমতার কারণে তিনি বদলির অনুরোধ করেন, কিন্তু কোম্পানি তাঁর অনুরোধ না শুনে বরং বসিয়ে দেন। এমনকী তিনি শারীরিকভাবেও সুস্থ ছিলেন না। তাঁর হালকা মৃর্গী রোগ রয়েছে। বদলির আগে তিনি ওই কোম্পানির সচিব হিসেবে কাজ করতেন। বদলির আগে তাঁকে যে জায়গায় পাঠানো হয়, সেখানে তিনি খাপ খাওয়াতে পারেননি। তাই তিনি বদলির অনুরোধ করেন। কিন্তু কোম্পানি তাঁকে বদলি না করে বরং তাঁকে কাজ দেওয়াই বন্ধ করে দেয়। তবে কোম্পানি তাঁকে ঠিক সময়মতো স্যালারি দিয়েই যাচ্ছিল।

Advertisement

যাতে তিনি নৈতিক হয়রানির সমস্যায় পড়েছেন। এবং তাঁর কোম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। অন্যদিকে ওই মহিলার কর্মসংস্থান জানিয়েছে, ওই মহিলাকে কাজ দেওয়া বন্ধ করার নেপথ্যে কোনও বর্ণবৈষম্যতা নেই, বরং তাঁর রোগীর চিকিৎসার জন্যই তাঁকে বেতন ঠিক সময়মতো দিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু ওই মহিলা বেতন চান না। বরং তিনি কাজে ফেরৎ যেতে চান। কিন্তু এই রোগের কারণে ঠিকমতো তিনি কাজ করতে পারবেন না বলেই দাবি সংস্থার। তাই তাঁকে অসুস্থতার কারণে নিয়মিত ছুটি দেওয়া যাবেনা বলেই দাবি সংস্থার। এদিকে লরেন্স ভ্যান ওয়াসেনহোভের দাবি, তিনি দুই দশক ধরে কোনও কাজ না করেই বেতন পেয়ে যাচ্ছেন। কোম্পানী তাঁকে যে পরিস্থিতির মুখে ফেলেছে নৈতিক হয়রানির শিকার হচ্ছেন এবং কাজ না করিয়েই তাঁকে বেতন দেওয়ার বিষয়টি তাঁকে বিচ্ছিন্ন মানসিকতা হিসেবে ব্যক্ত করেছে।

Advertisement
Tags :
Advertisement