OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

উত্তর থেকে দক্ষিণ, বঙ্গে পারদ আরও নামবে

04:49 PM Dec 15, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : পশ্চিমী ঝঞ্ঝা ও উত্তুরে হাওয়ার দাপটে তাপমাত্রার পারদ আরও নামবে।এমনটাই পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।পাহাড়ে তো বটেই, সমতলেও তাপমাত্রা পতনের সম্ভাবনা রয়েছে।  

গত বুধবার ঝঞ্ঝার প্রভাবে তুষারপাত হওয়ার পর কোচবিহার, জলপাইগুড়ি, বালুরঘাটে তাপমাত্রা অনেকটাই কমে যায়। কোচবিহারে সাত ডিগ্রি তাপমাত্রা কমে যায়। জলপাইগুড়িতে তিন ডিগ্রি ও বালুরঘাটে দুই ডিগ্রি তাপমাত্রা কমে যায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, সর্বত্রই দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। সম্প্রতি সান্দাকফু ও ফালুটে যে পরিমাণ যে পরিমাণ বরফ জমেছে, তা সাম্প্রতিককালে দেখা যায়নি।

সিকিম আবহাওয়া দফতরের কেন্দ্রীয় অধিকর্তা গোপীনাথ রাহা জানিয়েছেন, কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঘন কুয়াশার সৃষ্টি হবে। তবে অন্তত ৭২ ঘণ্টা আবহাওয়া অপরিবর্তিতই থাকবে।

এদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সপ্তাহের শেষের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আগামী সপ্তাহে বুধবারের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। ফের উত্তুরে হাওয়ার দাপটে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলয় তাপমাত্রার পারদ নামবে।

Tags :
bengalweatherWeather forecast
Next Article