For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দেব দীপাবলিতেও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সরব সুদীপ বন্দ্যোপাধ্যায়

08:06 PM Nov 26, 2023 IST | Subrata Roy
দেব দীপাবলিতেও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সরব সুদীপ বন্দ্যোপাধ্যায়
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতার গঙ্গাঘাটও বঞ্চনার স্বীকার। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ তৃণমূল সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়ের(MP Sudip Bandopadhay)।বাজে কদমতলা গঙ্গা ঘাটে রবিবার সন্ধ্যায় দেব দীপাবলির খাস আয়োজন করে কলকাতা কর্পোরেশন। সেই অনুষ্ঠানে এসে সুদীপ বন্দোপাধ্যায় অভিযোগ করেন ,বারানাসির সাংসদ প্রধানমন্ত্রী(PM) নরেন্দ্র মোদী। সেই কারণে বারানাসীর গঙ্গার ঘাট উন্নয়ন খাতে ৩০০০ কোটি দিয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় গঙ্গার ঘাটের জন্য এক টাকা দেয়নি কেন্দ্র।

Advertisement

যে কারণে রাজ্য সরকারকে ঘাটের উন্নয়নের কাজ করতে হচ্ছে। অন্য দিকে কলকাতা কর্পোরেশন এই দেব দীপাবলির উদ্যোক্তা। বিরোধীদের অভিযোগ হিন্দি ভোট ধরতেই তৃণমূল সরকারের এই সিদ্ধান্ত। সেই প্রশ্নের উত্তরে কলকাতার মেয়রের বক্তব্য, যারা এই রাজ্যে থাকে তারাই বাঙালি। তাদের জন্য সারা বছর সরকার কাজ করে। আলাদা করে কোনো কিছুর প্রয়োজন নেই।

Advertisement

উল্লেখ্য, বারাণসীর (Baranashi)আদলে কলকাতায় গঙ্গা আরতির ব্যাবস্থা করেছে রাজ্য সরকার। সেই ঘাটে দেব দীপাবলির এলাহী আয়োজন। সারা ঘাট জুড়ে ১০ লক্ষ প্রদীপ প্রজ্জ্বলন হয়। দেবী গঙ্গার পুজোর আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ভোগ বিতরণ করে কলকাতা কর্পোরেশন। মেয়র ছাড়াও কলকাতা পুরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে। চলবে দুদিন। প্রতি বছর এই আয়োজন করবে রাজ্য সরকার। এমনটাই মন্তব্য কলকাতা পুরসভার (KMC)মেয়রের। এদিন গঙ্গার ঘাটে এই আরতী দেখতে বহু মানুষ ভিড় জমান।

Advertisement
Tags :
Advertisement