For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাস্তার কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে বন দফতর, বিট অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভে গ্রামবাসীদের

08:41 PM Jun 10, 2024 IST | Subrata Roy
রাস্তার কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে বন দফতর  বিট অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভে গ্রামবাসীদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,গড়বেতা ও শীতলকুচি: রাস্তার কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে বন দপ্তর, রাস্তার কাজের জন্য noc দিচ্ছে না বনদপ্তর। বনদপ্তরের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে পোস্টার দিয়ে বিট অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভে সামিল গ্রামবাসীরা । এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা(Garbeta) ৩ নম্বর গ্রাম পঞ্চায়েতের ধামকুড়া বিটে, তালা দিয়ে বিক্ষোভ দেখাচ্ছে আমশোল, গোপীনাথপুর শোলাগেড়িয়া, রাজবাঁধ সহ পার্শ্ববর্তী গ্রামের মানুষজনেরা। গ্রামের বাসিন্দাদের দাবি, জেলা প্রশাসনের উদ্যোগে, গ্রামের মানুষের দাবীকে মান্যতা দিয়ে, কাঁচা মাটির রাস্তার পরিবর্তে পিচের রাস্তার কাজ শুরু হয়েছে। আর সেই রাস্তার কাজ শুরু হলেও বাধা হয়ে দাঁড়াচ্ছে বনদপ্তর।

Advertisement

তাদের দাবি ধামকুড়িয়া(Dhamkuria) বিট লাগোয়া প্রায় দুই কিলোমিটার রাস্তা গড়ছে বনদপ্তরের অধীনে, কিন্তু বার বার বনদপ্তরকে জানিয়েও বনদপ্তর এই দুই কিলোমিটার রাস্তার নো অবজেকশান সার্টিফিকেট না দেওয়ার জন্যই মাঝপথে বন্ধ রাস্তার কাজ। এলাকার মানুষের অভিযোগ বারবার একাধিক প্রশাসনিক দপ্তরে জানিও কাজের কাজ কিছু না হওয়ায়, তাই তারা বনদপ্তর এর প্রধান গেটে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেছে। যদিও এ বিষয়ে ধামকুড়া বিট অফিসের বিট অফিসার, সুকুমার মেটা সংবাদ মাধ্যমকে জানান, সমস্ত বিষয়টি উপরমহলে জানানো হয়েছে। পারমিশন উপর মহল দেবে। তাই আমার কিছু করার নেই। আজকের ঘটনাও আমি উপরমহলে জানিয়েছি, তবে আমরা উন্নয়নের পক্ষে। বাকি সিদ্ধান্ত উচ্চ কর্তৃপক্ষ যেমন নেবেন তেমনটি হবে।

Advertisement

এদিকে,রাতের অন্ধকারে অস্ত্র দেখিয়ে ডাকাতির অভিযোগ। ঘটনাটি শীতলকুচির(Sitalkuchi) মধ্য শীতলকুচি এলাকার। জানা যায় প্রতিদিনের মতো গত কালও মধ্য শীতলকুচি এলাকার বাসিন্দা প্রমথ বর্মন রাত্রি আনুমানিক ১১ টা থেকে সাড়ে ১১টা নাগাদ রাতের খাবার খাবেন ঠিক সেই সময় ১০ থেকে ১৫ জন কালো কাপড় পরিহিত দুষ্কৃতি তাদের বাড়িতে প্রবেশ করেন। তাদেরকে ভয় দেখিয়ে ঘরে রাখা পাঁচটি গরু নিয়ে যায় দুষ্কৃতীরা। এর পাশাপাশি তাদের হুমকিও দেওয়া হয় যাতে বিষয়টি কাউকে না জানায়। এই ঘটনা জানাজানি হতেই রাত্রিতেই এলাকাবাসীরা ভিড় জমায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় শীতলকুচি থানার পুলিশ। পুলিশ জানিয়েছে অভিযোগ পেলে ঘটনার তদন্ত করবে। প্রমথ বর্মন নামে বাড়ির মালিক জানান গতকাল রাত আনুমানিক ১১ টা নাগাদ হঠাৎ তাদের বাড়িতে ১০ - ১৫ জন দুষ্কৃতী মুখে কালো কাপড় ঢাকা অবস্থায় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাদের বাড়িতে আসে। 

তাদের ভয় দেখিয়ে তাদের ঘরে থাকা পাঁচটি গরু যার আনুমানিক মূল্য এক লক্ষ টাকা নিয়ে যায় ওই দুষ্কৃতীরা। তাদের এও জানায় বিষয়টি কারো নজরে দিলে তাদের খুন করে ফেলবে। আজ তাই এই বিষয়ে শীতলকুচি থানায় লিখিত অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন প্রমথ বর্মন। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে শীতলকুচিতে। তবে কি এই ঘটনার সাথে রাজনৈতিক কোনো যোগ রয়েছে নানা প্রশ্ন উঠছে। তবে প্রমোদ বর্মন জানান তিনি কোন রাজনীতি করেন না, তিনি গ্রেটারের সাথে জড়িত । তার ছেলে কোন দলের সমর্থক কিন্তু তিনি সক্রিয় নন এমনটাই জানান।

Advertisement
Tags :
Advertisement