For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

একেই বলে নজরদারি! বেলুনে চড়ে ভিড়ের উপরে চোখ গুজরাত পুলিশের

02:58 PM Nov 27, 2023 IST | Sundeep
একেই বলে নজরদারি  বেলুনে চড়ে ভিড়ের উপরে চোখ গুজরাত পুলিশের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, আমদাবাদ: কেউ বলছেন, ‘সাবাশ’। আবার কেউ বলছেন ‘দেখনদারি।’ কেউ বলছেন, ‘সাধুবাদ জানাতেই হয়’। কেউ কটাক্ষের সুরে বলছেন, ‘নেই তো কাজ, খই ভাঁজ।’ কেউ কেউ একধাপ এগিয়ে পরামর্শ দিয়েছেন, বেলুনে চড়ে নজরদারি চালানোর পরিবর্তে ড্রোনের মাধ্যমে সতর্ক নজর রাখা বুদ্ধিমানের কাজ হবে। যাদের উদ্দেশে এমন মন্তব্য সেই গুজরাত পুলিশ অবশ্য নির্বিকার।

Advertisement

ঘটনাটি খুলেই বলা যাক তাহলে। গত ২৪ নভেম্বরে বিকেলে জুনাগড় পুলিশের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্যারামোটরে চেপে নজরদারি চালাচ্ছেন খাকি পোশাকের এক পুলিশ কর্মী। সিসিটিভি, ড্রোনের মাধ্যমে নজরদারির কথা এতদিন শোনা যেত। কিন্তু প্যারাগ্লাইডিংয়ের মাধ্যমে নজরদারি চালানোর ঘটনা প্রথম।

Advertisement

কী এমন ঘটল যে আকাশপথে নজরদারি চালানোর জন্য বেলুনে চড়তে হলো পুলিশ কর্মীকে? কার্তিক মাসে ভবনাথ মন্দিরে বিশেষ পুজো উপলক্ষে জড়ো হন লক্ষাধিক ভক্ত। পাক সীমান্ত লাগোয়া হওয়ায় ভিড়ের মধ্যে যাতে অপ্রীতিকর কোনও ঘটনা না ঘটে তার জন্য এবারে অভিনব নজরদারির ব্যবস্থা করেছিল জুনাগড় পুলিশ। যদিও প্যারাগ্লাইডিংয়ের জন্য আনুষ্ঠানিকভাবে কোনও শংসাপত্র দেওয়া হয় না। তবে গুজরাত পুলিশকে প্যারা মোটর চালানোর জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়।

Advertisement
Tags :
Advertisement