For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলা, নিহত ৯

11:45 AM Dec 03, 2023 IST | Ayantika Saha
পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলা  নিহত ৯
Curtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের একটি যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলা। গিলগিট-বালতিস্তানের চিলাসের হুদুর এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা হামলা চালায়। হামলায় নিহত ঘটনাস্থলেই নিহত হন ৯ জন।

Advertisement

একটি প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২ ডিসেম্বর) গিলগিট-বালতিস্তানের চিলাসের হুদুর এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা একটি যাত্রীবাহী বাসে হামলা চালায়। বাসটি কারাকোরাম হাইওয়ে দিয়ে যাচ্ছিল। এই হাইওয়েটি বিশ্বের সবচেয়ে উঁচু রাস্তাগুলোর মধ্যে একটি।

Advertisement

আরিফ আহমেদ নামে সেনাবাহিনীর এক প্রাক্তন কর্মকর্তা জানান, চিলাসের হুদুর এলাকায় বাসটিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এরপর সামনে থেকে আসা একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ ঘটে। ফলে স্বাভাবিকভাবেই একটা দুর্ঘটনা ঘটে। এই কর্মকর্তার মতে, বন্দুক হামলায় ৮ জন ঘটনাস্থলেই নিহত হন। তাদের মধ্যে পাঁচজনের দেহ চিহ্ণিত করা হয়েছে। পরবর্তীতে আহত একজনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা ৯ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে দুজন সেনা সদস্যও রয়েছেন।

জানা গিয়েছে, নিহতদের সবাই পাকিস্তানের নাগরিক। তারা কোহিস্তান, পেশোয়ার, ঘিজের, চিলাস, রোন্ডু, স্কারদু, মানসেহরা, সোয়াবি ও সিন্ধুর অধিবাসী। পাকিস্তানে এই ধরনের হামলা নিয়মিত ঘটনা। সম্প্রতি তেহরিক-ই তালিবান (টিটিপি) নামে একটি গোষ্ঠী এমন বেশ কিছু হামলা চালিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠীই হামলার দায় স্বীকার করেনি।

গিলগিট-বালতিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, ‘হামলায় জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।’ তিনি এই ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করেছেন।   

চিলাস শহরটি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কাছে গিলগিট বাল্টিস্তানের পার্বত্য অঞ্চলে অবস্থিত। সাম্প্রতিক বছরগুলোতে সেখানে সন্ত্রাসী হামলা বেশ বেড়েছে। এর মধ্যে কিছু হামলার জন্য পাকিস্তানি তালিবান বা তেহরিক-ই-তালিবান পাকিস্তান দায় স্বীকার করেছে।
Advertisement
Tags :
Advertisement