For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

SSC ২০১৬ সালের চাকরি প্রাপকদের নোটিস পাঠানোর নির্দেশ হাইকোর্টের

02:02 PM Dec 06, 2023 IST | Srijita Mallick
ssc ২০১৬ সালের চাকরি প্রাপকদের নোটিস পাঠানোর নির্দেশ হাইকোর্টের
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ২০১৬ সালে যাঁরা চাকরি পেয়েছিলেন তাঁদের প্রত্যেককে নোটিস পাঠানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের  বিশেষ ডিভিশন বেঞ্চ। গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশের সমস্ত শিক্ষক এবং অশিক্ষক কর্মী মিলিয়ে মোট ২৩ হাজার ৫৪৯ জন কর্মী চাকরি পেয়েছিলেন ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায়।

Advertisement

SSC নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বিচারপতি দেবাংশু বসাক বলেন, ডিসেম্বর মাসের বেতন দেওয়ার আগে ২০১৬ সালে নিয়োগ পাওয়া গ্রুপ ডি, গ্রুপ সি কর্মী, নবম – দশম ও একাদশ – দ্বাদশের শিক্ষকদের নোটিস দিয়ে এই মামলার কথা জানাতে হবে। শুধু তাই নয় সেই নোটিসে সই করিয়ে তা জমা দিতে হবে আদালতে। সবাইকে নোটিস  দেওয়া হয়েছে কি না তা আদালতকে জানাবেন নোডাল অফিসার।  এই নোটিস  দিয়ে  তাঁদের জানানো হবে ২০১৬ সালের এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাটি এখন কলকাতা হাই কোর্টে চলছে। একই সঙ্গে বলা হবে, এই মামলা সম্পর্কে যদি তাঁদের কিছু বলার থাকে, তবে তাঁরা সে কথা আদালতে এসে জানাতে পারেন।

Advertisement

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতির শুনানির জন্য বিশেষ বেঞ্চ গঠন করেছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। বিচারপতি দেবাংশু বসাকের নেতৃত্বে গঠিত ২ সদস্যের বেঞ্চে চলছে মামলাগুলির শুনানি।  সুপ্রিমের নির্দেশে ৬ মাসের মধ্যে শেষ হবে SSC নিয়োগ সংক্রান্ত সকল মামলা। সিবিআই তরফে এদিন  জানিয়েছে আগামী ৯ জানুয়ারি তারা এই মামলায় চূড়ান্ত রিপোর্ট পেশ করবে।  এই মামলার পরবর্তী শুনানি ১২ জানুয়ারি।

Advertisement
Tags :
Advertisement