OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দ্বিতীয় দফার ভোট পর্বে দুই দিনাজপুর থেকে সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়ল কমিশনে

08:23 PM Apr 02, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে দ্বিতীয় দফার ভোট যে জেলাগুলিতে হবে তার মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। বালুরঘাট থেকে অভিযোগের সংখ্যা ১৩৬১৩ টি।উত্তর দিনাজপুর জেলায় মোট অভিযোগের সংখ্যা ১৩৬১১ টি। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই খবর জানান নির্বাচন কমিশনের অতিরিক্ত নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী(Arindam Nieyogi)। তিনি বলেন,আগেই এক্সিট পোলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।প্রথম দফার ভোটের শুরু থেকে শেষ দফার ভোটের শেষের শেষের আধঘন্টা পর পর্যন্ত এক্সিট পোল(Exsit Poll) করা যাবে না। নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের।

এদিকে মঙ্গলবার নির্বাচন প্রক্রিয়া থেকে সরিয়ে দেওয়া হয়েছে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ-পশ্চিম) সৌম্য রায়কে। কমিশনের তরফ থেকে ডেপুটি কমিশনার সৌম্য রায়কে সরানোর কথা জানিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দেওয়া হয়। তাকে বলা হয় অবিলম্বে আইপিএস সৌম্য রায়কে ডিসি(DC) পদ থেকে সরিয়ে কোন অনির্বাচনী পদে রাখতে হবে। তাকে যে পদে বদলি করা হবে তার সঙ্গে নির্বাচন প্রক্রিয়ার কোন সম্পর্ক থাকবে না। আই পি এস অফিসার  সৌম্য রায় হলেন, সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রর(MLA Lovley Moitra) স্বামী।

এদিকে, নির্বাচনের দিন ঘোষণার পর থেকে মঙ্গলবার পর্যন্ত নগদ অর্থ ও অবৈধ সামগ্রী উদ্ধার হয়েছে মোট ১৬৪ কোটি ১৫ লক্ষ টাকার। গত ২৪ ঘন্টায় ১১ কোটি ৫৪ লক্ষ টাকার নগদ অর্থ ,বিভিন্ন অবৈধ সামগ্রী উদ্ধার করা হয়েছে। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী জানান, সুষ্ঠু অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষ্যে ধারাবাহিকভাবে অবৈধ সামগ্রী উদ্ধারের কাজ চলছে। চলছে নগদ অর্থ বাজেয়াপ্ত করার অভিযান। এখনো পর্যন্ত রাজ্যে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের ঘটনা ঘটেছে ৫ লক্ষ ৯৬ হাজার ৬৬ টি। দ্বিতীয় দফার ভোট যে জেলাগুলিতে হবে তার মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়েছে দক্ষিণ দিনাজপুর(South Dinajpur) জেলায়। অভিযোগের সংখ্যা ১৩৬১৩ টি। প্রায় সমান অভিযোগ উত্তর দিনাজপুরেও। উত্তর দিনাজপুর জেলায় মোট অভিযোগের সংখ্যা ১৩৬১১ টি। দার্জিলিং জেলায় ১০১৩৪টি অভিযোগ জমা পড়েছে। সব অভিযোগের সত্যতা যাচাই করে দেখছে কমিশন।

Tags :
Highest Complain Dropped From North And South Dinajpur
Next Article