For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কী ভাবে বুঝবেন জিমেইল অ্যাকাউন্ট হ্যাক হয়েছে ! রইল কিছু টিপস

04:39 PM Jun 15, 2024 IST | Reshmi Khatun
কী ভাবে বুঝবেন জিমেইল অ্যাকাউন্ট হ্যাক হয়েছে   রইল কিছু টিপস
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বর্তমানে তথ্যপ্রযুক্তি যত উন্নত হয়েছে, ততই অপব্যবহার বাড়ছে। জিমেইলে আমাদের ব্যক্তিগত ডাটা সেফ করে রাখি। এমনকী ফোন কল ও বটে। অনেকেই ভাবেন এই তথ্য নিরাপদে রয়েছে। কিন্তু ফোনে অচেনা নম্বর থেকে মেসেজ বা ফোন এলেই মাথায় হাত দিতে হয়। কারণ ফোন হ্যাক হয়ে ব্ল্যাকমিলের শিকার বহু মানুষ। তাই প্রতি পদে পদে সতর্ক থাকা অত্যন্ত জরুরি। জেনে নিন কীভাবে বুঝবেন জিমেইল হ্যাক হয়েছে।

Advertisement

কীভাবে বুঝবেন : ১) প্রথমে ফোনের সেটিংসে যান। ২) এরপর গুগল অপশনে যান এবং গুগুল অ্যাকাউন্টে গিয়ে ক্লিক করন। ৩) গুগুল অ্যাকাউন্টে যাওয়ার পর স্ক্রিন অপশনে দেখা যাবে সিকিউরিটি বিভাগ। সেখানে ক্লিক করুন। ৪) ক্লিক করার পর নিচের দিকে একটি অপশন পাবেন ইউর ডিভাইস, সেখানে ক্লিক করতে হবে।৫) এরপর ম্যানেজ অল ডিভাইস অপশনে। সেখানে গিয়ে দেখা যাবে আপনার জিমেইল কোথায় কোথায় লগ ইন আছে। এতে সহজেই বুঝে নিতে পারবেন আপনার জিমেইল হ্যাক হয়েছে কিনা।

Advertisement

হ্যাক হলে যা যা করণীয় : ১) সঙ্গে সঙ্গে পাসওয়ার্ড চেনজ করুন। ২) ট্রু ফ্যাক্টর অথেনটিকেশন অপশন অন করুন। ৩) শক্তিশালি পাসওয়ার্ড ব্যবহার করা উচিত। ৪) একই পাসওয়ার্ড কখনোই দুবার ব্যবহার করবেন না।

Advertisement
Tags :
Advertisement