For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রিমলের আতঙ্কের প্রহর গুনছে হাওড়ার শ্যামপুর দুই ব্লকের সাইবেরিয়া গ্রাম

04:06 PM May 26, 2024 IST | Subrata Roy
রিমলের আতঙ্কের প্রহর গুনছে হাওড়ার শ্যামপুর দুই ব্লকের সাইবেরিয়া গ্রাম
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আতঙ্কের প্রহর গুনছে হাওড়ার শ্যামপুর দুই ব্লকের সাইবেরিয়া গ্রাম। বছর দুয়েক আগে যশের তান্ডবে লন্ডভন্ড হয়ে গিয়েছিল সাইবেরিয়া গ্রামের মানুষের জীবনযাত্রা। শ্যামপুর দুই ব্লকের ডিহি মন্ডল ঘাট দুই গ্রাম পঞ্চায়েতের সাইবেরিয়া গ্রামটিতে মূলত মৎস্যজীবী শ্রেণীর বাস। অধিকাংশ মানুষই রূপনারায়ণের(Rupnarayan) বুক থেকে মাছ ধরে জীবন যাপন করে। স্বাভাবিকভাবেই এদের জীবনধারণের মান একটু নিম্নমানের। যশের জন্য লন্ডভন্ড হয়ে গিয়েছিল বাড়িঘর। হতদরিদ্র এই গ্রামটির শতাধিক পরিবার এখন রিমলের আতঙ্কে দিন কাটাচ্ছে।

Advertisement

যশের তাণ্ডবে বন্যায় ভেসে গিয়েছিল শ্যামপুর(Shyampur) দুই ব্লকের একাংশ। নষ্ট হয়ে গিয়েছিল ঘরবাড়ি। জানা গিয়েছে এই গ্রামটির বেশ কিছু পরিবারের আবাস যোজনায় নাম থাকলেও কেন্দ্র এবং রাজ্য সরকারের টালবাহানায় জোটেনি অর্থ। ফলে যেমন বাড়ি করা হয়ে ওঠেনি, তেমনি অনেকের নাম টুকুও ওঠেনি সরকারি তালিকায়। বছর দুয়েক ধরে টালির চাল দিয়ে মাটির বাড়ি করে দিন কাটাচ্ছে তারা। ক্ষোভ বিক্ষোভ রয়েছে এলাকার স্থানীয় নেতাদের বিরুদ্ধে। তবে সেই ক্ষোভ কিছুটা প্রশমিত হবে ডিসেম্বর মাস নাগাদ- এমনটাই আশা করছেন গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পশুপতি জানা।

Advertisement

কারন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee) আবাস যোজনার টাকা দেওয়ার আশ্বাস দিয়েছেন।এদিকে রিমলের(Remal) তাণ্ডব শুরু হয়ে গিয়েছে। হাওড়ার অধিকাংশ জায়গাতেই শুরু হয়েছে ব্যাপক বৃষ্টি।মাঝে মাঝে চলছে ঝোড়ো হাওয়া। রূপনারায়ন এবং ভাগীরথী ফুঁসছে। তাই রিমল আছড়ে পড়লে সবকিছু হারাবার আতঙ্ক তৈরি হয়েছে গ্রামের মানুষের মধ্যে। বিশেষত ভয় যাদের মাথায় আচ্ছাদন টুকু নেই তারা হতাশায় ভুগছে।

Advertisement
Tags :
Advertisement