For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করছে নয়াদিল্লি

07:31 PM Jun 22, 2024 IST | Sundeep
বাংলাদেশিদের জন্য ই মেডিকেল ভিসা চালু করছে নয়াদিল্লি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: প্রতি বছরই চিকি‍ৎসার জন্য ভারতে আসেন কয়েক লক্ষ বাংলাদেশি। কিন্তু চিকি‍ৎসার জন্য আসতে গিয়ে ভিসা সমস্যায় পড়তে হয় তাঁদের। সেই সমস্যা সমাধানে বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালুর সিদ্ধান্ত নিয়েছে বিদেশ মন্ত্রক। শনিবার হায়দরাবাদ হাউসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে যৌথ সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে বাংলাদেশের উত্তর-পশ্চিম অঞ্চলের মানুষের সুবিধার্থে রংপুরে একটি নতুন সহকারী হাইকমিশন খোলার উদ্যোগ নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

Advertisement

দু’দিনের সফরে শুক্রবারই নয়াদিল্লিতে এসেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের দ্বিতীয় দিনে এদিন প্রথমে রাষ্ট্রপতি ভবনে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয় তাঁকে। রাষ্ট্রপতি ভবনের অনুষ্ঠান শেষে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধির সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রথমে একান্ত বৈঠক করেন। পরে দ্বিপাক্ষিক বৈঠক করেন। দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ঢাকা ও নয়াদিল্লির মধ্যে ১০টি সমঝোতা চুক্তি (মউ) স্বাক্ষরিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন দুই দেশের প্রধানমন্ত্রী। সাংবাদিক সম্মেলনে শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক ক্রমাগত বিকশিত এবং দ্রুত অগ্রসর হচ্ছে।’ তিস্তা চুক্তি নিয়ে সদর্থক বার্তা পাওয়া গিয়েছে বলেও দাবি করেন তিনি।

Advertisement

মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।  দু'দিনের সফর শেষে এদিন সন্ধ্যাতেই নয়াদিল্লি ত্যাগ করে ঢাকার উদ্দেশে যাত্রা করেন বঙ্গবন্ধু কন্যা। 

Advertisement
Tags :
Advertisement