For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুলদীপের ঘূর্ণিতে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা, সিরিজ হার বাঁচাল টিম ইন্ডিয়া

01:40 AM Dec 15, 2023 IST | Sundeep
কুলদীপের ঘূর্ণিতে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা  সিরিজ হার বাঁচাল টিম ইন্ডিয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন সূর্যকুমার যাদব-যশস্বী জয়সোয়াল। বল হাতে ভেল্কি দেখালেন কুলদীপ যাদব-রবীন্দ্র জাদেজা। দুজনের ঘূর্ণিতে কুপোকাত হল দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে ১০৬ রানে জিতে সিরিজে হারের লজ্জা এড়াল টিম ইন্ডিয়া। ম্যান অফ দ্য ম্যাচের সঙ্গে ম্যান অফ দ্য সিরিজের সম্মানও ছিনিয়ে নিয়েছেন ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব।

Advertisement

বৃহস্পতিবার জোহানেসবার্গে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক আইডেন মার্করাম। শুরুতে শুভমন গিল ও তিলক ভার্মা হারিয়ে ধাক্কা খেয়েছিল ভারত। যশস্বী জয়সোয়াল আর সূর্য যাদবের চওড়া ব্যাটে ভর করে সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। বিশাল রানের পাহাড় তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে প্রোটিয়ারা। দ্বিতীয় ওভারে মুকেশ কুমারের বলে ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফিরে যান ম্যাথু ব্রি‍ৎজকে। সেই ধাক্কা আর সামাল দিতে পারেনি দক্ষিণ আফ্রিকা। বড় রানের ইনিংস খেলার জন্য যাদের দিকে তাকিয়ে ছিলেন দক্ষিণ আফ্রিকার সমর্থকরা সেই রেজা হেনড্রিকস (৮), হাইনরিখ ক্লাসেন (৪) ও অধিনায়ক আইডেন মার্করাম দ্রুত ফিরে যান। ৪২ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে প্রোটিয়ারা।

Advertisement

পাঁচ নম্বরে নামা ডেভিড মিলার ও ডোনোভান ফেরেইরা খানিকটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন। দুজনে পঞ্চম উইকেটে জুটি বেঁধে ৩৩ রান যোগ করেন। কিন্তু ফেরেইরাকে ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন কুলদীপ যাদব। আর তার পরেই তাসের ঘরের ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। মাত্র এক রান যোগ হতে না হতেই শেষের তিন উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ১৩.১ ওভারে ৯৫ রানেই গুটিয়ে যায় মার্করামদের ইনিংস। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ রান করেছেন ডেভিড মিলার (৩৫)। ভারতের পক্ষে কুলদীপ যাদব ২.৫ ওভারে ১৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। আর রবীন্দ্র জাদেজা ৩ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

Advertisement
Tags :
Advertisement