OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অমানবিক! ইতালিতে খামারে কাজ করতে গিয়ে হাত কেটে মৃত্যু ভারতীয় শ্রমিকের

যেখানে হাজার হাজার ভারতীয় অভিবাসী শ্রমিক বসবাস করেন। কৃষি ও খাদ্য শিল্পে শ্রমিকদের জন্য একটি ইতালীয় সংস্থা ফ্লাই সিজিআইএল ট্রেড ইউনিয়ন অনুসারে, ঘটনার দিন সতনাম সিং খড় কাটছিলেন।
11:04 AM Jun 20, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: বিদেশের মাটিতে ফের ভারতীয়দের উপর মর্মান্তিক অত্যাচারের ঘটনা সামনে এলো। ইতালির একটি খামারে শ্রমিক হিসেবে কাজ করতেন একজন ভারতীয় নাগরিক। গত সোমবার একটি দুর্ঘটনার পরে তার হাত কেটে যায় এবং রাস্তার পাশে পড়ে গিয়ে মারা যায় ওই ব্যক্তি। বৃহস্পতিবার ইতালির ভারতীয় দূতাবাস সতনাম সিং নামক ওই ভারতীয় শ্রমিকের দুর্ভাগ্যজনক মৃত্যুর খবরটি নিজের এক্স হ্যান্ডলে জানিয়েছেন। পোস্টে লেখা হয়েছে, "ইতালির লাতিনায় একজন ভারতীয় নাগরিকের দুর্ভাগ্যজনক মৃত্যুর বিষয়ে দূতাবাস সচেতন। আমরা দ্রুত স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। পাশাপাশি তাঁর পরিবারের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করছি এবং কনস্যুলার সহায়তা দেওয়ার চেষ্টা চলছে।"

৩১ বছর বয়সী সতনাম সিং সোমবার রোমের দক্ষিণে একটি গ্রামীণ এলাকা লাতিনার একটি খামারে কাজ করার সময় গুরুতর আহত হন। যেখানে হাজার হাজার ভারতীয় অভিবাসী শ্রমিক বসবাস করেন। কৃষি ও খাদ্য শিল্পে শ্রমিকদের জন্য একটি ইতালীয় সংস্থা ফ্লাই সিজিআইএল ট্রেড ইউনিয়ন অনুসারে, ঘটনার দিন সতনাম সিং খড় কাটছিলেন। তখনই মেশিনে তাঁর হাত কেটে যায়। রীতিমতো তিনি হাত নিয়ে ছটফট করতে থাকেন, কিন্তু এই অবস্থায় তাঁর কর্মসংস্থানের নিয়োগ কর্তারা অমানবিক মানসিকতার পরিচয় দিয়েছে। সতনাম সিংকে সাহায্য করার পরিবর্তে, তার নিয়োগ কর্তারা তাঁকে তাঁর বাড়ির কাছে আবর্জনার বস্তায় ফেলে রেখে দিয়ে চলে যায়। কাটা হাত রাস্তায় রেখে ছটফট করতে করতে ভারতীয় শ্রমিককে তাঁর বাড়িতে ফেলে রেখে যায় তাঁর সংস্থার কর্মকর্তারা। যা কিনা রীতিমতো ভৌতিক সিনেমার মতো। ইতালির শ্রমমন্ত্রী মেরিনা ক্যালডেরোন পার্লামেন্টে ঘটনাটিকে সত্যিকারের বর্বরতা বলে অভিহিত করেছেন।

মেরিনা ক্যালডেরোনের বরাত দিয়ে AFP-কে জানিয়েছে, "যে ভারতীয় কৃষি কর্মী লাতিনার গ্রামাঞ্চলে একটি গুরুতর দুর্ঘটনার শিকার হয়েছিলেন এবং অত্যন্ত গুরুতর অবস্থায় পরিত্যক্ত হয়ে মারা যান। কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করছে এবং আশা প্রকাশ করেছে যে এই কাজের জন্য দায়ীদের শাস্তি দেওয়া হবে।" পুলিশ জানিয়েছে যে, সেই অবস্থায় সতনাম সিংয়ের স্ত্রী এবং বন্ধুরা তড়িঘড়ি এয়ার অ্যাম্বুলেন্সে করে রোমের একটি হাসপাতালে নিয়ে যায়, বুধবার দুপুরের দিকে সে মারা যান। জানা গিয়েছে, বৈধ কাগজপত্র ছাড়াই খামারে কাজ করছিলেন সতনাম সিং। ইতালিতে কেন্দ্র-বাম ডেমোক্রেটিক পার্টি শ্রমিকদের শোষণের জন্য পরিচিত। সতনাম সিংয়ের সঙ্গে যে আচরণ করা হয়েছিল তার নিন্দনীয়, এবং এটি "সভ্যতার পরাজয়" বলে অভিহিত করেছে।

Tags :
Indian farm labourer dies in Italy after being left on roadside with severed arm
Next Article