For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুয়েতের পর মালদ্বীপে ভারতীয় শ্রমিকের মৃত্যু

তবে পুলিশ নিহত ব্যক্তিকে ভারতীয় নাগরিক হিসেবে শনাক্ত করলেও বিস্তারিত কিছু জানায়নি। দেশটির স্থানীয় অনুসারে, সোমবার রাতে সিনামলে সেতুতে মেরামতের কাজ চলাকালীন ওই শ্রমিকের মাথা ঘুরে মৃত্যু হয়।
03:14 PM Jun 18, 2024 IST | Susmita
কুয়েতের পর মালদ্বীপে ভারতীয় শ্রমিকের মৃত্যু
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গত সপ্তাহেই কুয়েতের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে ৪৫ জন ভারতীয় শ্রমিক। যাঁদের মধ্যে বেশিরভাগ শ্রমিক কেরলের বাসিন্দা। ঘটনার দুদিন পরেই তাদের মৃতদেহ ভারতে আনা হয়েছে। যে ঘটনায় গোটা দেশ এখনও স্তব্ধ। জানা যায়, ১২ জুন কুয়েতের ওই বহুতল ভবনে গ্যাস সিলিন্ডার ফেটে আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে চারিদিকে। যাতে আগুনে ভস্মিভূত হয়ে মারা যান প্রায় ৪৫ জন ভারতীয় শ্রমিক। টাকা রোজগারের জন্যে বহু ভারতীয় শ্রমিক এখনও বিদেশের মাটিতে কাজ করছেন। কিন্তু সেখানে গিয়েই মৃত্যুর মুখে পড়ছেন, শেষ সময়ে পযিবারের সঙ্গেও সাক্ষাতের সুযোগ হচ্ছে না তাঁদের। কুয়েতের এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিদেশের মাটিতে ভারতীয় শ্রমিকের মৃত্যু হল। মালদ্বীপের রাজধানীতে একটি বড় সেতুর রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন ধসে পড়ে একজন ভারতীয় শ্রমিকের মৃত্যু হয়েছে বলে মঙ্গলবার মালদ্বীপ পুলিশ জানিয়েছে।

Advertisement

মে মাসের পরে দেশের দ্বিতীয় ওয়ার্কসাইট দুর্ঘটনায় মৃত্যু হল ভারতীয় নাগরিকের।তবে পুলিশ নিহত ব্যক্তিকে ভারতীয় নাগরিক হিসেবে শনাক্ত করলেও বিস্তারিত কিছু জানায়নি। দেশটির স্থানীয় অনুসারে, সোমবার রাতে সিনামলে সেতুতে মেরামতের কাজ চলাকালীন ওই শ্রমিকের মাথা ঘুরে মৃত্যু হয়। তাকে হুলহুমলে'র একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যেতে যেতেই তিনি মারা যান।হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে। সিনামলে' সেতুটি মালে' সিটিকে হুলহুলে ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে অবস্থিত এবং শহরতলির হুলহুমেলের সঙ্গে সংযোগ করেছে সেতুটি। আর সেতুটির রক্ষণাবেক্ষণের কাজটি চায়না কমিউনিকেশনস কনস্ট্রাকশন কোম্পানি পরিচালনা করছে বলে সূত্রের খবর।

Advertisement

তবে এই প্রথম নয়, এর আগে ৩ মে, ড্রেজিংয়ের সময় এই সেতু নির্মাণের কাজেই গুরুতর আহত হয়ে ৩০ বছর বয়সী ভারতীয় শ্রমিক মারা যান। পুলিশ তখন বলেছিল যে ভারতীয় যুবকটি হুলহুমলে লেগুনে একটি ড্রেজারে চড়ে আহত হয়েছিল। তবে এরপরে আর কোনও তথ্য প্রকাশিত করেনি। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে ঘটনাটি পুলিশের আরও তদন্তাধীন এবং যথাযথ নিরাপত্তা মান মেনে চলার ব্যর্থতা তুলে ধরেছে।মালদ্বীপে ভারতীয় দূতাবাসের মতে, মালদ্বীপে এখনও পর্যন্ত ২৭,০০০ ভারতীয় প্রবাসী সম্প্রদায় বসবাস করছেন। যার মধ্যে ও শিক্ষা খাতে কিছু ভারতীয় কাজ করেন এবং ভারতীয় অদক্ষ শ্রমিকদের অধিকাংশই নির্মাণ খাতে নিয়োজিত।

Advertisement
Tags :
Advertisement