For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Online-এ Crypto Currency-তে বিনিয়োগ, যুবক হারালেন ৪১ লক্ষ টাকা

Online-এর মাধ্যমে Crypto Currency-তে এই বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে প্রতারণার শিকার হলেন পুরুলিয়ার এক যুবক। খোয়ালেন ৪১ লক্ষ টাকা।
10:36 AM Jun 03, 2024 IST | Koushik Dey Sarkar
online এ crypto currency তে বিনিয়োগ  যুবক হারালেন ৪১ লক্ষ টাকা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক আধ লাখ টাকা নয়, পুরো ৪১ লক্ষ টাকা। কার্যত অর্ধ কোটি বললেও খুব একটা ভুল বলা হবে না। এই বিপুল পরিমাণ অর্থ Online-এর মাধ্যমে Crypto Currency-তে বিনিয়োগ(Investment) করে প্রতারণার শিকার হয়েছেন খাস পুরুলিয়া শহরের(Purulia Town) এক যুবক। আর সেই প্রতারনার জেরে তিনি খুইয়ে বসে আছেন ওই ৪১ লক্ষ টাকা। গোটা ঘটনা দেখে ‘থ’ খোদ পুলিশ কর্তারা। স্তম্ভিত শহরের ব্যবসায়ী মহলও। কীভাবে ওই যুবক Online-এর মাধ্যমে Crypto Currency-তে এই বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করলেন এখন সেটাই সবভাইকে ভাবাচ্ছে। কোন যুক্তিতে আর কোন বুদ্ধিতে ওই যুবক এই ঘটনা ঘটিয়েছেন, সেটা নিয়েও প্রশ্ন থাকছে। ইতিমধ্যেই পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করেছে, কিন্তু কাউকে গ্রেফতার করতে পারেনি। তার থেকেও বড় কথা, ওই খোয়া যাওয়া টাকা আদৌ আর উদ্ধার করা সম্ভব হবে কিনা তা নিয়েও প্রশ্ন ঘুরছে পুলিশ মহলে। প্রতারিত যুবকের মানসিক স্থিতিশীলতা নিয়েও প্রশ্ন উঠেছে।

Advertisement

জানা গিয়েছে, পুরুলিয়া শহরের ৫ নম্বর ওয়ার্ডের হুচুকপাড়ার বাসিন্দা ওই যুবক একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। গত মে মাসের শুরুর দিকে এক অপরিচিত ব্যক্তির সঙ্গে টেলিগ্রামের মেসেঞ্জার(Telegram Messenger) মারফত তাঁর কথা হয়। তার জেরে একটি গ্রুপের লিঙ্ক পান ওই যুবক। সেই লিঙ্কের মাধ্যমে ওপর একটি গ্রুপে ঢোকেন ওই যুবক। আর সেখানেই তাকে জানানো হয় যে, Crypto Currency-তে ৪১ লক্ষ টাকা বিনিয়োগ করলে প্রায় ৬০ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে। সেই লোভে পড়ে ওই যুবক ৪১ লক্ষ টাকা বিনিয়োগ করতে রাজীও হয়ে যান। যুবকের দাবি, বিভিন্ন বেসরকারি ব্যাঙ্কের ৬টি অ্যাকাউন্টে ধাপে ধাপে বিনিয়োগের টাকা পাঠিয়েছিলেন তিনি। কিন্তু, তারপর নিজের অ্যাকাউন্টে রিটার্নের টাকাটা পাঠাতে বললে গ্রুপের এডমিন আরও প্রায় ১৮ লক্ষ টাকার এককালীন বিনিয়োগ করতে বলে তাকে। ওই টাকা বিনিয়োগ করতে রাজি না হওয়ায় গ্রুপ থেকে তাকে বের করে দেওয়া হয়। এমনকি কোনও টাকা পাওয়া যাবে না বলেও জানানো হয়।

Advertisement

এরপরেই ওই যুবকের উপলব্ধি হয় যে তিনি প্রতারণার শিকার হয়েছেন। তার জেরে তিনি পুরুলিয়া সদর থানায় গিয়ে গোটা বিষয়টি জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। যে সব বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছিলেন ওই যুবক সেই সব অ্যাকাউন্ট নম্বর সহ ওই অ্যাকাউন্টগুলির বিস্তারিত সব তথ্য অভিযোগে জানানো হয়। ঘটনার তদন্তে শুরুও করেছে পুলিশ। কিন্তু তাঁদের সবাইকে ভাবাচ্ছে, এটাই কীভাবে ওই যুবক এই বিপুল পরিমাণ টাকা Online-এ Crypto Currency-তে বিনিয়োগ করলেন? কোন বুদ্ধিতে, কোন যুক্তিতে তিনি এটা করলেন সেটাই তাঁদের সবাইকে ভাবাচ্ছে। পুলিশ আধিকারিকদের দাবি, জেলায় মাঝে মধ্যেই Cyber Crime’র অভিযোগ এলেও গত কয়েক মাসে এত বড় মাপের টাকা প্রতারণার অভিযোগ পাওয়া যায়নি। তবে খোয়া যাওয়া এই বিপুল পরিমাণ টাকা আদৌ আর উদ্ধার হবে কিনা তা নিয়ে সন্দিগ্ধ খওদ পুলিশ আধিকারিকেরাই।

Advertisement
Tags :
Advertisement